ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

হ্যারি কেইন থাকলেও ম্যানসিটির ভাবনায় নেই মেসি: গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২১
হ্যারি কেইন থাকলেও ম্যানসিটির ভাবনায় নেই মেসি: গার্দিওলা

দীর্ঘ ১৭ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে বার্সেলোনা থেকে বিদায় নিয়েছেন বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসি। আর্জেন্টাইন এ তারকার নতুন সম্ভাব্য ক্লাবের তালিকায় গত মৌসুমে ম্যনসিটির নাম এগিয়ে থাকলেও এবার আগ্রহ দেখাচ্ছে না ইংলিশ ক্লাবটি।

আজ সংবাদ সম্মেলনে বিষয়টি পরিস্কার করেন সিটিজেনদের কোচ পেপ গার্দিওলা।  

বার্সেলোনার কোচ থাকাকালীন গার্দিওলা মেসির উত্থানে বড় ভূমিকা রাখেন। তাই মেসিকে গত বছর ভেড়াতে কম চেষ্টা করেনি ম্যানসিটি। কিন্তু মেসি বার্সেলোনা থেকে বিদায় নেয়ার প্রায় এক ঘন্টা পরেই রেকর্ড ১০০ মিলিয়ন ট্রান্সফার ফি দিয়ে অ্যাস্টন ভিলা থেকে ইংলিশ মিডফিল্ডার জ্যাক গ্রিলিশকে দলে ভেড়ায় আকাশী-নিলরা। তাছাড়া টটেনহ্যাম ফরোয়ার্ড হ্যারি কেইনকে দলে আনার চেষ্টা করছে ক্লাবটি। যে কারণে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের ভাবনায় থাকছেন না মেসি।

গার্দিওলা বলেন, ‘আমরা ভেবেছিলাম মেসি বার্সায় থাকবে তাই গ্রিলিশকে নিয়ে ভেবেছি এবং তাকে দলে ভিড়িয়েছি। আর সে এখন থেকে ১০ নাম্বার জার্সির মালিক। ’

এদিকে টটেনহ্যাম ফরোয়ার্ড হ্যারি কেইনের ব্যাপারে আগ্রহ থাকার কথা জানান সিটি কোচ। তবে ১৬০ মিলিয়ন পাউন্ড দামে এ তারকাকে কিনতে রাজি নয় সিটি।
তিনি বলেন, ‘তাকে নিয়ে আমরা খুবই আগ্রহী। তবে টটেনহ্যাম যদি না চায় তবে আমরা আগ্রহ দেখাবো না। তারা চাইলে শুধু আমরা না, যে কোনও ক্লাব আগ্রহ দেখাবে। ’

সবশেষে বার্সায় মেসির অবদানের কথা জানিয়ে তার জন্য শুভকামনা জানান ম্যানসিটি কোচ। তিনি বলেন, ‘শুধু আমার জন্য না, মেসির বার্সেলোনা থেকে বিদায় সবার জন্যই অবাক করা ব্যাপার ছিল। আপনি যখন একবছরে অনেক বেশি অর্থ হারাবেন, তখন সিদ্ধান্ত তৈরি হয়ে যায়। গতবছর যা হয়েছিলো তা মোটেও ভালো হয়নি। এ পর্যন্ত আমার চোখে সবচেয়ে দুর্দান্ত ফুটবলার মেসি। বিশ্ব ফুটবলে বার্সাকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য তাকে ধন্যবাদ। তার জন্য শুভকামনা রইল। ’

সিটি মেসিকে দলে ভেড়ানোর আগ্রহ না দেখানোয় এখন আর্জেন্টাইন ফরোয়ার্ডের পরবর্তী ঠিকানা হিসেবে পিএসজির সম্ভাবনাই বেশি। স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো এরইমধ্যে জানিয়েছে, পিএসজির সঙ্গে গোপনে আলোচনা চালিয়ে যাচ্ছেন মেসির এজেন্টরা।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।