ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ফের্নান্দেসের হ্যাটট্রিকে ম্যানইউয়ের উড়ন্ত শুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
ফের্নান্দেসের হ্যাটট্রিকে ম্যানইউয়ের উড়ন্ত শুরু সংগৃহীত ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই লিডস ইউনাইটেডকে বিশাল ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলদের গোল উৎসবের ম্যাচে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন ব্রুনো ফের্নান্দেস।

৪ গোলে অবদান রেখেছেন পল পগবা।

শনিবার ওল্ড ট্রাফোর্ডে ৫-১ গোলে জিতেছে ওলে গানার সুলশারের দল। ফের্নান্দেস ছাড়া দলটির বাকি দুই গোলদাতা ম্যাসন গ্রিনউড ও ফ্রেদ। লিডসের হয়ে একটি গোল শোধ করেন ডিফেন্ডার লুক আইলিং।

এই জয়ে একটি রেকর্ড গড়েছে ম্যানইউ। এই নিয়ে ১৯ বার জয় দিয়ে প্রিমিয়ার লিগ শুরু করল দলটি। ১৮ জয় নিয়ে দ্বিতীয় স্থানে চলে গেছে চেলসি।

খেলার শুরুতে ভালো লড়াই করছিল লিডস। কিন্তু ৩০তম মিনিটে পগবা ও ফের্নান্দেসের দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় স্বাগতিকরা। মাঝমাঠ থেকে পগবার উঁচু করে বাড়ানো বল ডান পা দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের শটে জাল খুঁজে নেন ফের্নান্দেস। ওই এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যান পগবারা।  

দ্বিতীয়ার্ধে রীতিমতো গোল উৎসবের দেখা মেলে। প্রথমে ৪৮তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের উঁচু শটে লক্ষ্যভেদ করে সমতা ফেরান লিডসের আইলিং। কিন্তু ৪ মিনিট পর দুরূহ কোণ থেকে বা পায়ের শটে গোল করে ফের ম্যানইউকে এগিয়ে দেন গ্রিনউড। এর মাত্র ২ মিনিট পর দারুণ শটে ব্যবধান বাড়ান ফের্নান্দেস।  

ম্যানইউয়ের প্রথম ৩ গোলেই অ্যাসিস্ট করেন পগবা। ম্যানইউর অষ্টম ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে ১ ম্যাচে ৩ অ্যাসিস্ট করলেন ফরাসি মিডফিল্ডার। সর্বশেষ ২০১১ সালের ডিসেম্বরে উলভারহ্যাম্পটনের বিপক্ষে এমন কীর্তি গড়েছিলেন দলটির সাবেক খেলোয়াড় একুয়েডরের আন্তোনিও ভালেন্সিয়া।  

ম্যাচের ৬০তম মিনিটে ডি-বক্সের বাম প্রান্তে ভিক্তর লিনদেলোভের থ্রু বল পেয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণ করেন পর্তুগিজ মিডফিল্ডার ফের্নান্দেস। এরপর ৬৮তম মিনিটে পগবার কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে ব্যবধান ৫-১ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্রেদ। পগবাও পেয়ে যেন চতুর্থ অ্যাসিস্টের দেখা।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa