ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ড্রয়ে শেষ বসুন্ধরা কিংস-বেঙ্গালুরু ম্যাচ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, আগস্ট ২১, ২০২১
ড্রয়ে শেষ বসুন্ধরা কিংস-বেঙ্গালুরু ম্যাচ 

বসুন্ধরা কিংস ও বেঙ্গালুরু এফসির মধ্যকার ম্যাচটি গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে। তবে এই ড্র সত্ত্বেও গ্রুপের শীর্ষে উঠে গেল অস্কার ব্রুজোনের দল।

এএফসি কাপের গ্রুপ ‘ডি’র ম্যাচে শনিবার বিকেল ৫টায় মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে ভারতীয় ক্লাব বেঙ্গালুরুর মুখোমুখি হয় বসুন্ধরা কিংস। হাড্ডাহাড্ডি লড়াই শেষে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দু’দল।

প্রথমার্ধে বলার মতো আক্রমণ শানায় কেবল বসুন্ধরা কিংসই। ২০তম মিনিটে বক্সের একটু বাইরে রবিনহো ফাউলের শিকার হলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিজেই ফ্রি কিক নেন। তবে শট বেঙ্গালুরুর রক্ষণ দেয়ালে বাধা পায়। এরপর ফের্নান্দেসের ফিরতি শট গোলবারের উপর দিয়ে উড়ে যায়।

২৪তম মিনিটে বেঙ্গালুরুর ইরোন্দু মুসাভু-কিংয়ের হেড আটকান বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। প্রথমবার্ধে এই একবারই বলার মতো আক্রমণ শানাতে পারে ভারতের দলটি।

৩২তম মিনিটে ফের্নান্দেসের জোরালো শট লাফিয়ে উঠে পাঞ্চ করে ফেরান বেঙ্গালুরু গোলরক্ষক গুরপ্রিত সিং সান্ধু।
প্রথমার্ধের শেষ দিকে রবিনহোর হেড পাসে গোলমুখ থেকে সুযোগ কাজে লাগাতে পারেননি কিংসের আর্জেন্টাইন বংশোদ্ভূত চিলিয়ান ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা।

৫৫তম মিনিটে অল্পের জন্য গোলের দেখা পায়নি বসুন্ধরা কিংস। সতীর্থের ছোট পাস ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে শট নিয়েছিলেন রবিনহো। বল বেঙ্গালুরুর গোলরক্ষক গুরপ্রিত সিংয়ের পায়ে লেগে জালের দিকে ছোটার পথে এক ডিফেন্ডার গোললাইন থেকে ব্যাক ভলি করে ফেরান। কিন্তু তখনও পুরোপুরি বিপদমুক্ত হয়নি। সঙ্গে সঙ্গে গুরপ্রিত ফের আটকান বল।

দ্বিতীয়ার্ধে বেঙ্গালুরুও ভালো সুযোগ পেয়েছিল। ৬২তম মিনিটে সুনিল ছেত্রির শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে যায়। এরপর আক্রমণ ফেরাতে গিয়ে তপু বর্মনের স্লাইডে বল নিজেদের জালে জড়ানো পথেই ছিল। কিন্তু ক্রসবারের উপর দিয়ে গেলে গোল হজম করতে হয়নি কিংসকে।

৭৩তম মিনিটে সুনীল ছেত্রির শট পাঞ্চ করে ফেরানোর পর কর্নার পায় বেঙ্গালুরু। কর্নারে আলান এনরিকে কস্তার হেড পোস্টের ভেতরের দিকে লেগে গোললাইনের উপরে পড়লেও বিপদমুক্ত করেন জিকো। শেষ দিকে কিংসের রক্ষণে বারবার হানা দিতে থাকে বেঙ্গালুরু। তবে শেষ পর্যন্ত কোনো বিপদ হয়নি বসুন্ধরা কিংসের।

এর আগে ডি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশনের বিপক্ষে ২-০ গোলের জয় পায় বাংলাদেশের চ্যাম্পিয়নরা। দৃষ্টিনন্দন এক গোল করে সবাইকে চমকে দেন ব্রাজিলিয়ান তারকা রবসন রবিনহো।

এই ড্রয়ের পরও ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে বসুন্ধরা কিংস। ১ ম্যাচে ৩ পয়েন্ট পাওয়া এটিকে মোহনবাগান আছে দ্বিতীয় স্থানে। আর এখন পর্যন্ত ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে বেঙ্গালুরুর অবস্থান তিনে। আর ১ ম্যাচ খেলে হেরে যাওয়া মাজিয়া আছে সবার শেষে।  

আগামী মঙ্গলবার গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে মোহনবাগানের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, আগস্ট ২১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa