ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ইয়াং বয়েজকে হারাতে পারল না রোনালদোর ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
ইয়াং বয়েজকে হারাতে পারল না রোনালদোর ম্যানইউ

চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের ক্লাব ইয়ং বয়েজের বিপক্ষে ২-১ ব্যবধানে হারে ম্যানচেস্টার ইউনাইটেড। রিয়াল মাদ্রিদ লিজেন্ড ইকার ক্যাাসিয়াসের রেকর্ড ছোঁয়ার রাতে গোল পেলেও দলকে জয় এনে দিতে পারলেন না ক্রিস্টিয়ানো রোনালদো।

ওয়াঙ্কডর্ফ স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে দুর্দান্ত শুরু করে ইংলিশ জায়ান্ট ম্যানইউ। ১৩তম মিনিটে গোল করে দলকে এগিয়ে যান চ্যাম্পিয়ন্স লিগে রেড ডেভিলদের হয়ে পুনরাভিষেক হওয়া রোনালদো। ব্রুনো ফার্নান্দেসের দুর্দান্ত এক উড়ন্ত পাস ঠেকিয়ে বল নিয়ন্ত্রনে এনে প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানিয়ে জাল খুঁজে নেন পর্তুগিজ এ ফরোয়ার্ড। ৩৬তম মিনিটে ইয়ং বয়েজ মিডফিল্ডার মার্টিন্স পেরেইরাকে ফাউল করে লালকার্ড দেখেন ম্যানইউ ডিফেন্ডার ওয়ান বিসাকা। ৫৫ মিনিট বাকি থাকতেই ইউনাইটেড ১০ জনের দলে পরিনত হয়।

বিরতির পর একজন বাদে খেলতে থাকা ম্যানইউ ছন্দ হারিয়ে ফেলে। এদিকে সমতায় ফিরতে মরিয়া ইয়াং বয়েজ একের পর এক আক্রমণ করতে থাকে। ৫৪তম মিনিটে ডি-বক্সে ফাউলের শিকার হয়ে পেনাল্টির আবেদন করে রোনালদো। কিন্তু রেফারি খেলা চালিয়ে যান। ৬৬তম মিনিটে অবশেষে নিকোলাস মৌমি নিগামালেউর গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। মেচাক ইলিয়ার পাস থেকে প্রতিপক্ষের ডিফেন্ডার রাফায়েল ভারানে বল পাওয়ার আগেই পা লাগিয়ে জাল খুঁজে নেন ক্যামেরুনের এ ফরোয়ার্ড।  

৭২তম মিনিটে রোনালদো ও ফের্নান্দেসকে তুলে নিয়ে জেসে লিনগার্ড ও নেমানিয়া মাতিচকে মাঠে নামান কোচ উলে গুনার সুলশার। সেই লিনগার্ডের মারাত্মক ভুলেই শেষ মুহূর্তে গোল খেয়ে বসে ইউনাইটেড। যোগ করা সময়ের শেষ মিনিটে চারপাশে প্রতিপক্ষের খেলোয়াড় থাকা সত্ত্বেও গোলরক্ষকের উদ্দেশে ব্যাকপাস বাড়ান তিনি। বলে জোর ছিল না তেমন। ছুটে গিয়ে দে হেয়াকে পরাস্ত করেন থিওসন সিবাচু। আর এ গোলেই প্রথমবারের মতো রেড ডেভিলদের হারিয়ে মাঠ ছাড়ে সুইস ক্লাবটি।

এই গ্রুপের অপর ম্যাচে জার্মান ক্লাব সালসবুর্গের বিপক্ষে ১-১ গোলের ড্র করে লা লিগার ক্লাব সেভিয়া।

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa