ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

ফুটবল

লিভারপুলের নাটকীয় জয়ের রাতে পা হড়কালো চেলসি 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
লিভারপুলের নাটকীয় জয়ের রাতে পা হড়কালো চেলসি 

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল লিভারপুল। তবে বদলি নামা দিভোক ওরিগির শেষ দিকের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে অলরেডরা।

নাটকীয় জয়ে সাময়িকভাবে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে এলো ইয়ুর্গেন ক্লপের দল। অন্যদিকে শেষদিকের গোলে কপাল পুড়েছে চেলসির। ওয়েস্ট হ্যামের কাছে হেরে শীর্ষস্থানও হারিয়েছে টমাস টুখেলের দল।

মূলত লিভারপুলের 'সুপার সাব' হিসেবেই সাফল্য পেলেন ওরিগি। শনিবার রাতে যেন দলের সম্মান রক্ষার কাজটাই করে দেখালেন তিনি। ম্যাচের নির্ধারিত সময় পর্যন্তও ম্যাচ গোলশূন্য ছিল। দুই দলের পারফরম্যান্সই ছিল বিবর্ণ। ফলাফল ড্র হলে তাই তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ ওয়েস্টহ্যামের জন্য জয়ের সমান হতো। কিন্তু ওরিগি তা হতে দিলেন না। যোগ করা সময়ের চতুর্থ মিনিটে মাঝমাঠ থেকে বল পেয়ে মোহামেদ সালাহ প্রতিপক্ষ দুর্গে ঢুকে অরিগির দিকে বাড়িয়ে দেন। বল নিয়ন্ত্রণে নিয়ে ঠাণ্ডা মাথায় কাছ থেকে জালে জড়িয়ে দেন ৬৮তম মিনিটে জর্ডান হেন্ডারসনের বদলি নামা ওরিগি। ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়েন সালাহ-মানেরা।

১৫ ম্যাচে ১০ জয়, ৪ ড্র ও ১ হারে ৩৪ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো লিভারপুল। তবে ম্যানচেস্টার সিটি যদি পরের ম্যাচে ওয়াটফোর্ডকে হারিয়ে দেয় তাহলে ফের দুইয়ে নেমে যাবে অলরেডরা।  

রাতের আরেক ম্যাচে ওয়েস্টহ্যাম তাদের ৩-২ গোলে হারিয়ে দিয়েছে। অথচ চেলসির শুরুটা ভালোই হয়েছিল। ২৮তম মিনিটেই থিয়াগো সিলভার গোলে এগিয়ে যায় তারা। কিন্তু ৪০তম মিনিটে পেনাল্টি থেকে পাওয়া গোলে সমতায় ফেরে ওয়েস্ট হ্যাম। চার মিনিট পর ম্যাসন মাউন্টের গোলে ফের এগিয়ে যায় চেলসি। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলা শুরুর মিনিট দশেক পর জেরড লানজিনি সমতা ফেরান। এরপর ৮৭তম মিনিটে আর্থার মাসুকুর গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট হ্যাম।  

১৫ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে চেলসি। তবে ১ পয়েন্টের ব্যবধানে তিনে থাকা সিটি যদি পরের ম্যাচে জিতে যায়, তাহলে তিনে নেমে যাবে ব্লুজরা। আর সিটিজেনরা উঠে যাবে শীর্ষে। অন্যদিকে ওয়েস্ট হ্যাম ১৫ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে আছে চারে। আপাতত তাদের অবস্থানের নড়চড় হবে না।  

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa