ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

প্রতিবাদে অটল বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
প্রতিবাদে অটল বসুন্ধরা কিংস ছবি: শোয়েব মিথুন

দুই কারণে প্রতিবাদ জানিয়ে ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্ট বর্জন করেছে বসুন্ধরা কিংস। তাদের সঙ্গে প্রতিবাদে যোগ দিয়েছে আরও দুই ক্লাব।

গত শুক্রবার বাফুফে বরাবর পাঠানো চিঠিতে ঘরোয়া ফুটবলের জায়ান্টরা সূচির অসঙ্গতি এবং কমলাপুরের টার্ফের অবস্থা পেশাদার ফুটবল খেলার জন্য উপযোগী নয় বলে উল্লেখ করে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ায়। তারপরও গতকাল শনিবার মাঠে গড়ায় টুর্নামেন্ট। কিন্তু ৩৩তম ফেডারেশন কাপ ফুটবলের উদ্বোধনী দিনে দুটি ম্যাচের একটিও মাঠে গড়ায়নি।

কমলাপুর স্টেডিয়ামে গতকাল বিকেলে উদ্বোধন হওয়ার কথা ছিল ফেডারেশন কাপ ফুটবলের। প্রতিবাদে অটল বসুন্ধরা কিংস মাঠে আসেনি। তাদের সঙ্গে একই অভিযোগ তুলে মাঠে আসেনি উত্তর বারিধারা ক্লাব। দুই দল মাঠে না আসায় তাদের প্রতিপক্ষ যথাক্রমে আবাহনী এবং স্বাধীনতা ক্রীড়া সংঘ মাঠে এসেছিল। যথাসময়ে তারা মাঠেও প্রবেশ করে। ১৫ মিনিট অপেক্ষার পর রেফারি খেলা শেষের বাঁশি বাজান। দুই দল মাঠে না আসায় হয়নি। টুর্নামেন্ট উদ্বোধনের কোনো আনুষ্ঠানিকতা পালন করেনি বাফুফে।

চিঠিতে বসুন্ধরা কিংসের অভিযোগ, বাফুফের আগের দেওয়া সূচি থেকে নতুন সূচিতে পরিবর্তন আনা হয়েছে। নতুন সূচিতে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে এ ও বি এবং সি ও ডি গ্রপের দলগুলোর মুখোমুখি হওয়ার বিষয়টি নিয়মের 'মারাত্মক লঙ্ঘন' হিসেবে চিহ্নিত করেছে কিংস। কিংস কর্তৃপক্ষ আরও বলেছে, কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামের টার্ফ পেশাদার পর্যায়ের ফুটবল খেলার উপযোগী নয়। ওই মাঠ যথেষ্ট মানসম্পন্নও নয়।

উত্তর বারিধারা ক্লাবও জানিয়েছে, কমলাপুরের ঝুঁকিপূর্ণ টার্ফে খেলা সম্ভব নয়। ওদিকে মুক্তিযোদ্ধাও বাফুফেকে চিঠি দিয়ে ফেডারেশন কাপে না খেলার ঘোষণা দিয়েছে।  

এ বিষয়ে আসা পেশাদার লিগ কমিটির সভাপতি ও বাফুফের জ্যেষ্ঠ সহসভাপতি সালাম মুর্শেদী সাংবাদিকদের বলেছেন, ' আমাদের মাঠসংকট আছে। স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপ কমলাপুর স্টেডিয়ামে হবে এই সিদ্ধান্ত সর্বসম্মতভাবে হয়েছিল সর্বশেষ পেশাদার লিগ কমিটির সভায়। যেভাবে সূচি করা হয়েছে, সেভাবেই চলবে টুর্নামেন্টে। কে খেলবে কে খেলবে না, সেটা দেখার বিষয় নয়। কেউ না খেললে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। '

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।