ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

জুভেন্টাসকে হারিয়ে ইন্টারের শিরোপা জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
জুভেন্টাসকে হারিয়ে ইন্টারের শিরোপা জয়

অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তের খেলা চলছে, টাইব্রেকারের প্রস্তুতিও নিয়েছিল দুদল। তবে অন্তিম সময়ে পার্থক্য গড়ে দিলেন আলেক্সিস সানচেস।

জুভেন্টাসকে ২-১ গোলে হারিয়ে ২০১০ সালের পর ইতালিয়ান সুপার কাপের শিরোপা ফিরে পেল ইন্টার মিলান।

বুধবার রাতে ফাইনালে সান সিরোয় মুখোমুখি হয় দুদল। যেখানে ওয়েস্টন ম্যাককেনি জুভদের এগিয়ে নেওয়ার পর পেনাল্টি থেকে ইন্টারকে সমতায় ফেরান লাউতারো মার্তিনেস।

ম্যাচের ২৫তম মিনিটের আক্রমণ থেকে এগিয়ে যায় এই টুর্নামেন্টে রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। আলভারো মোরাতার ক্রসে এক ডিফেন্ডারের পায়ে লাগলেও বল গিয়ে পড়ে গোলমুখে; খুব কাছাকাছি থাকা ম্যাককেনি হেডে লক্ষ্যভেদ করেন।

তবে ৩৫তম মিনিটে মার্তিনেস স্বাগতিকদের সমতায় ফেরান। জেকোকে বক্সে মাত্তিয়া দি সিগলিও ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। গোলরক্ষককে বিপরীত দিকে ছিটকে দিয়ে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্তিনেস।

দ্বিতীয়ার্ধের ৭৬তম মিনিটে মার্তিনেস ও জেকোর বদলি হিসেবে সানচেস ও হোয়াকিন কোররেরাকে নামায় ইন্টার। কিন্তু বাকিটা সময় কেউ গোল না পাওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অবশেষে শেষের বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে এগিয়ে যাওয়ার উচ্ছ্বাসে মাতে ইন্টার। বাঁ দিক থেকে বক্সে আসা ক্রস আলেক্স সান্দ্রো বুক দিয়ে নামিয়ে ক্লিয়ার করার আগেই টোকায় বাড়িয়ে দেন মাত্তেও দারমেইন। সামনে থাকা সানচেস নিখুঁত টোকায় লক্ষ্যভেদ করেই উদযাপনে মাতেন।

এ নিয়ে ইতালিয়ান সুপার কাপের ষষ্ঠ শিরোপা জিতল ইন্টার।  

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।