ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনার আরেকটি দারুণ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২২
আর্জেন্টিনার আরেকটি দারুণ জয়

নিজেদের অজেয় যাত্রা ধরে রেখেছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে লাতিন অঞ্চল থেকে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

দলের হয়ে একমাত্র গোলটি করেন লাউতারো মার্তিনেস।

নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি আর্জেন্টিনার আগের ম্যাচে চিলির বিপক্ষেও ছিলেন না। কোভিড থেকে সেরে ওঠা লিওনেল মেসিকে ধকল কাটিয়ে উঠতে যথেষ্ট সময় দিতে এবং পিএসজির অনুরোধে তাকে বাছাইয়ের এই পর্বের দুই ম্যাচে দলে রাখেননি স্কালোনি।  

এছাড়া কার্ডের খাড়ায় হারাতে হয় আরও চার জনকে। তবে আক্রমণাত্মক ফুটবলের ধারাবাহিকতা ধরে রেখেছে দলটি। যথেষ্ট গোল না হলেও প্রত্যাশিত জয় ঠিকই পেয়েছে আলবিসেলেস্তারা।

এ জয়ে আর্জেন্টিনা এখন পর্যন্ত টানা ২৯ ম্যাচে অপরাজিত রইল। ২০১৯ সালের মাঝামাঝি সময়ে এই যাত্রা শুরু হয়েছিল।

খেলার ২৯তম মিনিটে মার্তিনেসের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। মার্কোস আকুনার ক্রসে ডি-বক্সে বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোরাল শটে গোলটি করেন এই তারকা ফরোয়ার্ড। চার দিন আগে চিলির বিপক্ষেও জালের দেখা পেয়েছিলেন তিনি।

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে দি মারিয়ার দুর্দান্ত ফ্রি কিক বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

প্রথমার্ধের একেবারে শেষে সমতায় ফিরতে পারতো কলম্বিয়া। মিগুয়েল বোরহার সামনে একমাত্র বাধা ছিল গোলরক্ষক। ঠিক সময়ে এগিয়ে গিয়ে শট নেওয়ার জায়গা ছোট করে দেন এমিলিয়ানো মার্তিনেস, তার সোজাসুজি মেরে বসেন বোরহা। তারপরও সুযোগ ছিল, কিন্তু দ্বিতীয় দফায় লুইস দিয়াসের শট রক্ষণে প্রতিহত হয়।

বিরতির পরও আধিপত্য বিস্তার করে খেলে আর্জেন্টিনা। ৬৪তম মিনিটে আবারও দূর থেকে চেষ্টা করেন দি মারিয়া। তার বুলেট গতির শট দারুণ নৈপুণ্যে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান কামিলো ভারগাস।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা ১৫ ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৫ পয়েন্ট নিয়ে এই অঞ্চলে দুই নম্বরে আছে। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। তিন নম্বরে একুয়েডর। ১৬ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চার নম্বরে উরুগুয়ে।

কাতার বিশ্বকাপে এই অঞ্চলের ১০ দেশের বাছাই থেকে শীর্ষ চারটি দল সরাসরি খেলার টিকেট পাবে। পঞ্চম স্থানে থাকা দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

বাংলাদেশ সময়: ০৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০২২
এমএমএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।