ঢাকা, সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

ফুটবল

৪৫ মিলিয়ন পাউন্ডে ফিলিপসকে দলে ভেড়ালো সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
৪৫ মিলিয়ন পাউন্ডে ফিলিপসকে দলে ভেড়ালো সিটি

লিডস ইউনাইটেড থেকে ক্যালভিন ফিলিপসকে দলে ভেড়ালো ম্যানচেস্টার সিটি। ইংলিশ মিডফিল্ডারকে আনতে সিটির খরচ হয়েছে মোট ৪৫ মিলিয়ন পাউন্ড।

সিটির সঙ্গে ছয় বছর মেয়াদী চুক্তিতে স্বাক্ষর করেছেন ইংল্যান্ড জাতীয় দলের ২৬ বছর বয়সী তারকা। এই গ্রীষ্মে সিটিজেনদের কোচ পেপ গার্দিওলা এই নিয়ে তৃতীয় কোনো তারকা ফুটবলারকে দলে আনলেন। এবারের দলবদলের বাজার থেকে এর আগে আর্লিং হল্যান্ড ও স্টেফান ওর্তেগা মোরেনোকে দলে ভিড়িয়েছেন স্প্যানিশ কোচ।

লিডসের জার্সিতে ৮ মৌসুমে ২৩৫ ম্যাচ খেলেছেন ফিলিপস। ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ আরও দুই বছর বাকি ছিল। ২০২০ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ড জাতীয় দলের হয়েও অভিষেক হয় ফিলিপসের। ২০২০-২১ মৌসুমে ইংল্যান্ডের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও পান তিনি। ২০২০ ইউরোতে ইংলিশদের হয়ে সবগুলো ম্যাচেই মাঠে নেমেছিলেন তিনি।

লিডসের সাবেক কোচ মার্সেলো বিয়েলসার মূল অস্ত্র ছিলেন ফিলিপস। ২০১৯-২০ চ্যাম্পিয়নসশিপে ৩৭ ম্যাচ খেলেছেন তিনি। সেবারই ১৬ বছরে প্রথমবার প্রিমিয়ার লিগে উত্তীর্ণ হয় লিডস। তবে গত মৌসুমে হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে ছিলেন ফিলিপস। সেবার মাত্র প্রিমিয়ার লিগে ১৬ ম্যাচে মাঠে নামতে পারেন তিনি।  

অন্যদিকে ফিলিপসকে হারিয়ে সিটির কাছ থেকেই তাদের অ্যাকাডেমির খেলোয়াড় ডার্কো গায়াবিকে চার বছরের জন্য দলে ভিড়িয়েছে লিডস। ১৮ বছর বয়সী সেন্ট্রাল মিডফিল্ডার ২০২০/২১ মৌসুমে সিটিকে অনূর্ধ্ব-১৮ দলকে প্রিমিয়ার লিগ নর্থ এর শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছেন। গত মৌসুমে সিটির অনূর্ধ্ব-২৩ দলের হয়ে ১০ ম্যাচ খেলে ১ গোক করেছিলেন। ইংল্যান্ড যুব দলের হয়েও ১২ ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa