ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

২০২৭ পর্যন্ত সিটিতেই থাকবেন ‘পাস-মাস্টার’ রদ্রি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
২০২৭ পর্যন্ত সিটিতেই থাকবেন ‘পাস-মাস্টার’ রদ্রি

ম্যানচেস্টার সিটির সঙ্গে চুক্তি নবায়ন করেছেন রদ্রিগো হার্নান্দেস। ২০২৪ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ ছিল তার।

নতুন করে তাতে আরও ৩ বছর যুক্ত হয়েছে। অর্থাৎ ২০২৭ সাল পর্যন্ত ইতিহাদ স্টেডিয়ামেই থাকছেন 'পাস-মাস্টার' খ্যাত এই স্প্যানিশ মিডিফিল্ডার।  এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে সিটিজেনরা।  

২০১৯ সালের গ্রীষ্মে আতলেতিকো মাদ্রিদ ছেড়ে সিটিতে যোগ দিয়েছিলেন রদ্রি। তারপর থেকে নিজেকে ধীরে ধীরে দলে অপরিহার্য উপস্থাপন করতে রক্ষম হয়েছেন তিনি। যোগ দেওয়ার পর তিনি পেপ গার্দিওলার প্রিয়পাত্রে পরিণত হন। দারুণ গতি, পাসিং-ড্রিবলিংয়ে দক্ষতা ও গোলের দিকে তীক্ষ্ণ দৃষ্টি তার বিশেষত্ব। তার পাসিংয়ে বিশেষ দক্ষতা রয়েছে। সতীর্থদের উদ্দেশে তার বাড়িয়ে দেওয়া ৯০ শতাংশের বেশি পাস সঠিক গন্তব্যে পৌঁছেছে।  এজন্য তার নাম হয়ে গেছে 'পাস-মাস্টার'।  

গত তিন মৌসুমে সিটির জার্সিতে ১৫১টি ম্যাচ খেলেছেন রদ্রিগো। এ সময়ে সিটির সব সাফল্যেই তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ২০২০ সালে কারাবো কাপের ফাইনালে সিটির অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়ে দেওয়া ম্যাচে জয়সূচক গোলটি করেছিলেন তিনি।  

২০২০-২১ মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধার করেছিল ম্যানসিটি। এছাড়া লিগ কাপের শিরোপা ধরে রাখা ও প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও উঠেছিল গার্দিওলা। সেবারও রদ্রিগোর পারফরম্যান্স ছিল নজরকাড়া। আর ২০২১/২২ ছিল রদ্রিগোর ক্যারিয়ারের অন্যতম সেরা মৌসুম। এবারও দলের প্রিমিয়ার লিগ শিরোপা জেতার পেছনে তার দারুণ ভূমিকা ছিল। এছাড়া গত ৩ বছরে স্পেন জাতীয় দলের জার্সিতে খেলেছেন ৩৩ ম্যাচ তিনি।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa