ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় বার্সার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় বার্সার জয়

কাগজে-কলমে প্রীতি ম্যাচ হলেও বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের লড়াই মানেই মহারণ; যেখানে প্রীতির কোনো বালাই নেই। কথার লড়াই, হাতাহাতি সবই হলো।

লাস ভেগাসের দর্শকদের আসল এল ক্লাসিকো স্বাদ দিল দুই দলই। তুমুল লড়াই শেষে যেখানে জয় নিয়ে মাঠ ছাড়লো বার্সা।  

রোববার যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের অ্যালেজিয়েন্ট স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতেছে কাতালান জায়ান্টরা।  

২০২২/২৩ মৌসুমের আগে নিজেদের ঝালিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলতে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। যুক্তরাষ্ট্রে গিয়ে একটি ম্যাচ খেলেছে বার্সেলোনা। গত ২০ জুলাই প্রথম প্রীতি ম্যাচে মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিকে ৬-০ গোলে উড়িয়ে দেয় কাতালান জায়ান্টরা। আর রিয়ালের এটাই প্রথম ম্যাচ।

প্রস্তুতিমূলক ম্যাচ বলেই কিনা আক্রমণভাগের দুই বড় তারকা করিম বেনজেমা ও দানি কার্ভাহালকে ছাড়াই মাঠে নামে রিয়াল। তবে ভিনিসিয়ুস জুনিয়রকে একাদশে রাখেন কোচ কার্লো আনচেলত্তি। অন্যদিকে বার্সা নামে পূর্ণশক্তির দল নিয়েই। মেম্ফিস ডিপাই থেকে শুরু করে রাফিনিয়া এবং লেভাকে রাখা হয় দলে। ফলে আক্রমণের ধারও বেশি ছিল জাভি হার্নান্দেসের দলের।

ম্যাচের ২৭তম মিনিটে জয়সূচক গোলটি করেছেন সদ্য বার্সায় যোগ দেওয়া ব্রাজিলীয় তারকা রাফিনিয়া। রিয়ালের ব্রাজিলীয় তারকা এদের মিলিতাওয়ের ভুল পাস থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে চমৎকার এক শটে গোলটি করেন কয়েকদিন আগেই লিডস থেকে বার্সায় নাম লেখানো এই তারকা।

ম্যাচটি দিয়ে নতুন পথচলা শুরু হলো রবার্ট লেভানডফস্কির। বায়ার্ন মিউনিখে নিজেকে কিংবদন্তির কাতারে নিয়ে যাওয়া এই পোলিশ স্ট্রাইকারের এটাই বার্সার জার্সিতে প্রথম ম্যাচ। চিরপরিচিত ৯ নম্বর নয়, লেভা মাঠে নেমেছিলেন ১২ নম্বর জার্সি গায়ে। তবে ম্যাচের প্রথমার্ধে তাকে নামানো হলেও বেশিক্ষণ খেলেননি তিনি। তাকে তুলে নিয়ে নামানো হয় পিয়েরি এমরিক অবামেয়াংকে। তাতে অবশ্য খেলার ফলাফলে খুব একটা প্রভাব পড়েনি।

ম্যাচের ফলাফল অবশ্য কমপক্ষে ৪-০ হতে পারতো। কিন্তু রিয়ালের বেলজিয়ান গোলরক্ষক থিবো কুর্তোয়া শেষ ১০ মিনিটে রীতিমতো দেয়াল হয়ে দাঁড়ান। একমাত্র তার কারণেই রাফিনিয়ার পর আর কোনো বার্সা খেলোয়াড় গোলের দেখা পাননি। ফলে বার্সা জিতলেও, নিঃসন্দেহে ম্যাচের সেরা খেলোয়াড় তিনিই।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa