ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

জয় দিয়ে শুরু বাংলাদেশের সাফ মিশন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
জয় দিয়ে শুরু বাংলাদেশের সাফ মিশন

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে গোল পেতে ধৈর্যের পরীক্ষা দিতে হয়েছে বাংলাদেশকে। শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমে প্রথমে হতাশায় ভূগলেও তা গোল করে উড়িয়ে দিয়েছেন মিরাজুল ইসলাম।

সোমবার (২৫ জুলাই) ভারতের ভুবনেশ্বরের কালিংগা স্টেডিয়ামে নিজেদের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে জিতেছে বাংলাদেশ। মিরাজুলের পা থেকেই আসে একমাত্র গোলটি।

ম্যাচের শুরু থাকেই বাংলাদেশকে চাপে রাখে শ্রীলঙ্কা। তবে তৃতীয় মিনিটে উল্টো আক্রমণ করে বসে লাল-সবুজ জার্সিধারীরা। উড়ে আসা বল বক্সে পেয়ে বুক দিয়ে নামিয়ে দেন মোহাম্মদ নাহিয়ান; কিন্তু সেখান থেকে ঠিকঠাক শট নিতে পারেননি মঈনুল ইসলাম। অষ্টম মিনিটে রফিকুল ইসলামের শট তালুবন্দি করেন গোলরক্ষক। ২০তম মিনিটে একই ঘটনা ঘটে। গোলশূন্য ড্র নিয়ে বিরতে যায় দুই দল।

বিরতির পর আক্রমণে ধার বাড়ায় শ্রীলঙ্কা। ৫০তম মিনিটে দারুণ সুযোগ তৈরি করলেও তা ব্যর্থ করে দেন বাংলাদেশের গোলরক্ষক মোহাম্মদ আসিফ। ৭১তম মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন মিরাজুল। সতীর্থের পাস বক্সে পেয়ে দারুণ শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। তার এই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে পল স্মলির শিষ্যরা।

নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী বুধবার (২৭ জুলাই) ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২২৩৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa