ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ম্যানসিটিকে উড়িয়ে কমিউনিটি শিল্ড জিতলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
ম্যানসিটিকে উড়িয়ে কমিউনিটি শিল্ড জিতলো লিভারপুল গোলের দেখা পেয়েছেন নুনেজ/সংগৃহীত ছবি

ম্যানচেস্টার সিটিকে হারিয়ে কমিউনিটি শিল্ডের শিরোপা ঘরে তুলেছে লিভারপুল।  

ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ও এফএ কাপজয়ী দলের মধ্যকার এই খেলা প্রতি বছর লিগ শুরুর আগে মাঠে গড়ায়।

আজ লেস্টারে সেই ম্যাচেই সিটিকে ২-৩ গোলে হারিয়েছে অলরেডরা।

ম্যাচে গোলের দেখা পেয়েছেন লিভারপুলের আক্রমণভাগের নতুন সদস্য ডারউইন নুনেজ। জালের ঠিকানা খুঁজে পেয়েছেন মোহামেদ সালাহ ও ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডও। সিটিজেনদের হয়ে একটি গোল শোধ করেছেন হুলিয়ান আলভারেজ।

প্রিমিয়ার লিগের গত মৌসুমের শেষ পর্যন্ত সিটির সঙ্গে শিরোপার লড়াই চালিয়ে গেছে লিভারপুল। শেষ পর্যন্ত মাত্র ১ পয়েন্টে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয় পেপ গার্দিওলার শিষ্যরা। তবে ইয়ুর্গেন ক্লপের দল যেন আজ সেই হারের মধুর প্রতিশোধ নিয়েই ছাড়লো।

এবার ওয়েম্বলি স্টেডিয়ামে নারীদের ইউরোর ফাইনাল থাকায় কিং পাওয়ার স্টেডিয়ামে গড়ায় সিটি-লিভারপুল ম্যাচ। 'প্রীতি' ম্যাচের আবরণে ম্যাচটি ছিল তুমুল উত্তেজনায় ঠাসা। ২১তম মিনিটেই আলেকজান্ডার-আর্নল্ডের গোলে এগিয়ে যায় লিভারপুল। বক্সের একদম সামনে থেকে এই রাইট ফুল-ব্যাকের নেওয়া দূরের পোস্ট কাঁপায়।

প্রথমার্ধে সিটির নতুন সাইনিং আর্লিং হল্যান্ড বেশ কিছু ঝলক দেখালেও কাঙ্ক্ষিত লক্ষ্যের দেখা পাননি। তার একটি দারুণ শট ফেরান লিভারপুলের গোলরক্ষক আদ্রিয়ান। নুনেজেও কম যাননি। তার একটি শট ঠেকান সিটি গোলরক্ষক এদারসন। কিন্তু এই দুজনকে ছাপিয়ে লক্ষ্যভেদ করেন সিটির নতুন মুখ আলভারেজ। ফিল ফোডেনের শট গোলরক্ষক ঠেকিয়ে দিলে ফিরতি শটে জালে জড়ান তিনি। তবে গোলের বাঁশি বাজানোর আগে অনেকটা সময় ভিএআর দেখেন রেফারি।

নির্ধারিত সময়ের খেলা ড্রয়ের এগোচ্ছিল। কিন্তু শেষ বাঁশি বাজার ৮ মিনিট আগে নিজেদের বক্সে হ্যান্ডবল করেন সিটির রুবেন দিয়াজ। পেনাল্টি থেকে গোল করেন মিশরীয় ফরোয়ার্ড সালাহ। এরপর সিটির কফিনে শেষ পেরেক ঠুকে দেন নুনেজ। পোস্টের কাছ থেকে দারুণ এক হেডে বল জালে জড়িয়ে নিজের নতুন ক্লাবের সমর্থকদের উল্লাসের মাত্রা আরও বাড়িয়ে দেন তিনি।  

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa