ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

মৌসুমের প্রথম শিরোপার খোঁজে ইসরায়েলে মেসি-নেইমাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
মৌসুমের প্রথম শিরোপার খোঁজে ইসরায়েলে মেসি-নেইমাররা

আজ রাতে ‘ট্রফি দ্য চ্যাম্পিয়ন্সে’র ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই ফরাসি ক্লাব পিএসজি ও নতেঁ। ম্যাচটি খেলতে ইসরায়েলে অবস্থান করছেন মেসি-নেইমাররা।

বাংলাদেশ সময় রাত ১২টায় ইসরায়েলের রাজধানী তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।  

গত বছরও এই স্টেডিয়ামেই হয়েছিল টুর্নামেন্টের ফাইনাল। এই নিয়ে টানা দ্বিতীয়বার এই টুর্নামেন্টের আয়োজন করছে ইসরায়েল। ম্যাচটি দেখতে হাজির হবেন ৩০ হাজার দর্শক।

ইসরায়েলি সংবাদমাধ্যম 'জেরুজালেম পোস্ট' জানিয়েছে, তেল আবিবের বিমানবন্দরে মেসি-নেইমারদের রাজকীয় অভ্যর্থনা জানায় ইসরায়েলি ফুটবলভক্তরা। মেসির সামনে আবার ক্যারিয়ারের ৪১তম শিরোপার হাতছানি।  ৪৩টি দলীয় শিরোপা জিতে সবার ওপরে রয়েছেন ব্রাজিলীয় তারকা দানি আলভেস। আজ পিএসজি জয় পেলে মেসি পৌঁছে যাবেন সাবেক বার্সা সতীর্থের আরো কাছে।

এর আগে ২০১৯ সালে একবার ইসরায়েল সফরে ফিয়েছিলেন মেসি। সেবার উরুগুয়ের বিপক্ষে একই মাঠে প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা। তারও আগে ২০১৩ সালের আগস্টে সাবেক ক্লাব বার্সেলোনার সতীর্থদের সঙ্গে ইসরায়েলে গিয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।  

মেসি, নেইমার ছাড়াও পিএসজির এবারের সফরে আছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা সার্জিও রামোস। তবে নিষেধাজ্ঞার কারণে যাননি দলার অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপ্পে।  

ইসরায়েল থেকে ফিরে লিগ ওয়ানের জন্য প্রস্তুত হবে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। আগামী ৭ আগস্ট লিগের প্রথম ম্যাচে ক্লেরমন্ট ফুটের বিপক্ষে খেলবে তারা।

পিএসজির সফর শেষে ইসরায়েল সফরে যাবে ইংলিশ জায়ান্ট টটেনহ্যাম এবং ইতালিয়ান ক্লাব রোমা। এই দুই দল নিজেদের মধ্যে আই-টেক কাপে মুখোমুখি হবে।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa