ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ইসরায়েলে এসে পিএসজিকে শিরোপা জেতালেন মেসি-নেইমাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১০ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
ইসরায়েলে এসে পিএসজিকে শিরোপা জেতালেন মেসি-নেইমাররা

শেষবারের দেখায় ৩-১ ব্যবধানে হারতে হয়েছিল, এবার আর ভুল করেনি পিএসজি। নতঁকে হারিয়ে ফরাসি সুপার কাপ জিতে নিল মেসি-নেইমাররা।

এই নিয়ে নবমবারের মতো এই শিরোপা জিতে নিল ফরাসি জায়ান্টরা।

রোববার রাতে ইসরায়েলের রাজধানী তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে নতঁকে ৪-০ ব্যবধানে হারায় পিএসজি। দলের হয়ে জোড়া গোলের দেখা পান নেইমার জুনিয়র। একটি করে গোল করেন লিওনেল মেসি ও সের্হিও রামোস।

কার্ডজনিত সমস্যার কারণে এই ম্যাচে মাঠে নামতে পারেননি পিএসজির তারকা খেলোয়াড় কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত দলটি। বাঁ প্রান্ত থেকে বক্সে মেসিকে খুঁজে পান নেইমার। আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের শট ঠেকিয়ে দেন নতেঁ গোলরক্ষক। সপ্তম মিনিটে ভেরাত্তির চিপ শট বক্সে পেয়ে গোলপোস্টের উপরে উড়িয়ে মারেন সারাবিয়া। অষ্টাদশ মিনিটে দারুণ এক সেভে পিএসজিকে বাঁচান ডোনারুম্মা।

২২তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পিএসজি। মাঝমাঠে বল পেয়ে থ্রু পাসে মেসিকে খুঁজে নেন নেইমার। প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে ফাকা জালে বল পাঠান আর্জেন্টাইন এই তারকা। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান নেইমার। ফ্রি-কিক থেকে দারুণ এক শটে গোলপোস্টের বাঁ কোণে বল জড়ান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। ঝাপিয়েও বলের নাগাল পাননি প্রতিপক্ষ গোলরক্ষক।

বিরতির পর খেলতে ৫৭তম মিনিটে ব্যবধান আরও বাড়ান সের্হিও রামোস। কর্ণার থেকে উড়ে আসা বল জাল লক্ষ্য করে শট নেন মেসি। প্রতিপক্ষ গোলরক্ষক তা ফিরিয়ে দিলে ফিরতি শটে লক্ষ্যভেদ করতে ভুলেননি রামোস। ৮২তম মিনিটে স্কোরলাইন ৪-০ করেন নেইমার। ডি-বক্সে ব্রাজিলিয়ান এই তারকাকে ফাউল করেন প্রতিপক্ষ ডিফেন্ডার। দারুণ এক স্পট কিকে লক্ষ্যভেদ করতে ভুলেননি পিএসজি ফরোয়ার্ড।

২০১৩ থেকে ২০২০ সাল পর্যন্ত টানা আটবার এই শিরোপা জেতা পিএসজি গত মৌসুমে হোঁচট খায় লিলের বিপক্ষে। এবার সেটি আবারও ঘরে ফিরিয়ে আনল মেসি-নেইমাররা। নবমবারের মতো ফরাসি সুপার কাপ চ্যাম্পিয়ন এখন লিগ ওয়ানের জায়ান্ট দলটি।

বাংলাদেশ সময়: ০২০৯ ঘণ্টা, আগষ্ট ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa