ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

দুই লাল কার্ডের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, আগস্ট ১, ২০২২
দুই লাল কার্ডের ম্যাচে চট্টগ্রাম আবাহনীর জয়

প্রিমিয়ার লিগ ফুটবলে দুই লাল কার্ডের ম্যাচে পুলিশ এফসিকে ৩-২ গোলে হারিয়েছে চট্টগ্রাম আবাহনী। এই ম্যাচে জোড়া গোল করে লিগে অন্যদের ছাড়িয়ে গেছেন নাইজেরিয়ান স্ট্রাইকার পিটার থ্যাঙ্কগড।

২০ গোল করে এককভাবে শীর্ষে আছেন এই ফুটবলার।

২২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম অবস্থানে উঠে এল চট্টগ্রাম আবাহনী। এক ম্যাচ কম খেলে ৩০ পয়েন্ট নিয়ে ছয়ে মোহামেডান। ২২ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে সাতে পুলিশ। এক ম্যাচ কম খেলে তাদের ঠিক পেছনেই শেখ রাসেল ক্রীড়া চক্র।  

কুমিল্লায় দশম মিনিটে মোনায়েম খান রাজুর কর্নার থেকে হেডে পুলিশকে এগিয়ে নেন ক্রিস্তিয়ান কোয়াকু । ২৮ মিনিটে সমতায় ফেরে চট্টগ্রাম আবাহনী। ক্যান্ডি অগাস্টিনের ক্রস বুক দিয়ে নামিয়ে নিখুঁত শটে সমতা ফেরান পিটার থ্যাঙ্কগড। ৪৯ মিনিটে ক্যান্ডি অগাস্টিনের গোলে ২-১ এগিয়ে যায় চট্টগ্রাম আবাহনী।

৬১ মিনিটে দ্বিতীয় গোল পান পিটার থ্যাংঙ্কগড। এক্ষেত্রেও অবদান ছিল ক্যান্ডি অগাস্টিনের। তার কাটব্যাক পুলিশের গোলকিপার নেহালের হাত লেগে চলে যায় থ্যাঙ্কগডের পায়ে। ঠাণ্ডা মাথায় বল জালে পাঠান নাইজেরিয়ান স্ট্রাইকার। এবারের লিগে এটি তার ২০তম গোল।

৭৫ মিনিটে চট্টগ্রাম আবাহনীর বক্সে কোয়াকুকে ফেলে দেন ডিফেন্ডার অপু। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এই ফাউলকে কেন্দ্র করে সৃষ্ট ঝামেলায় পুলিশের কোয়াকু ও আবাহনীর সোহেল রানাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি বিটুরাজ বড়ুয়া। পেনাল্টি থেকে পুলিশের ব্যবধান কমান আমিরুদ্দিন শরিফি। বাকি সময় অবশ্য ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেও কিছু করতে পারেনি পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, আগষ্ট ০১, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa