ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসি-নেইমার ঝলকে শীর্ষে ফিরলো পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
মেসি-নেইমার ঝলকে শীর্ষে ফিরলো পিএসজি

শুরু থেকে আধিপত্য ধরে রাখলো পিএসজি। কিন্তু ফরাসি জায়ান্টরা জালের খোঁজ পেল মাত্র একবার।

ওই একমাত্র গোলটি এলো নেইমারের পা থেকে। আর ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের গোলটিতে বড় ভূমিকা রাখলেন লিওনেল মেসি।  পেনাল্টি সেভ করে বড় অবদান রাখলেন জানলুইজি দোন্নারুম্মাও। আর তাতেই স্বস্তির জয়ে শীর্ষে ফিরলো প্যারিসিয়ানরা।  

ফরাসি লিগ ওয়ানের ম্যাচে আজ ব্রেস্তের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে ক্রিস্তফ গালতিয়েরের শিষ্যরা।

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা পিএসজির আক্রমণভাগের ত্রয়ী তথা 'এমএনএম' (মেসি, নেইমার ও এমবাপ্পে) আজ পার্ক দেস প্রিন্সেসেও আলো ছড়িয়েছেন। তাতে ঘরের মাঠে সর্বশেষ ২০২১ সালের ৩ এপ্রিল লিগ ম্যাচ হারা দলটি দাপট দেখিয়েছে ঠিকই। কিন্তু ফিনিশিং ঠিকঠাক না হওয়ায় স্কোরলাইন বড় হয়নি। প্রতিপক্ষ ব্রেস্তও পেয়েছিল সমতায় ফেরার সুযোগ। কিন্তু পেনাল্টি থেকে গোল আদায় করতে পারেনি তারা।

ম্যাচের একাদশ মিনিটেই এগিয়ে যেতে পারতো পিএসজি। মেসির বাড়িয়ে দেওয়া বল নিয়ে ১০ গজ দূর থেকে শট নেন ব্রাজিলিয়ান তারকা। কিন্তু বল বাইরের পোস্টে ছুঁয়ে বেরিয়ে যায়। দুই মিনিট পর কিলিয়ান এমবাপ্পের কাছ থেকে নেওয়া শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে যায়।

৩০তম মিনিটে লক্ষ্যভেদ করেন নেইমার। মেসির উড়িয়ে মারা পাস থেকে বল দারুণভাবে নামিয়ে জোরালো শটে জালে পৌঁছে দেন পিএসজি ফরোয়ার্ড।  এবারের লিগে ৭ ম্যাচে ৮ গোল নিয়ে গোলদাতাদের তালিকায় এককভাবে শীর্ষে উঠে গেলেন নেইমার। আর সব প্রতিযোগিতা মিলিয়ে ৯ ম্যাচে তার গোল এখন ১০টি।

প্রথমার্ধের বাকি সময়ে প্রতিতপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করে নেইমারের হলুদ কার্ড দেখা ছাড়া আর তেমন কিছুই ঘটেনি।

দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের রক্ষণে আক্রমণের পসরা সাজিয়ে বসে পিএসজি। ৫০তম মিনিটে এমবাপ্পের পাসে বক্সে বল পেয়ে হেড নেন মেসি। তাঁর প্রচেষ্টা অবশ্য ব্যর্থ হয়। বল বাউন্স খেয়ে ধীরগতিতে পোস্টের নিচের দিকে লেগে দিক হারায়।  

৮ মিনিট পর বক্সের সামনে মেসি ও নেইমার বল দেওয়া-নেওয়ার পর এমবাপ্পের দিকে ঠেলে দেন। কিন্তু ফরাসি ফরোয়ার্ডের শট ডান পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।  

৭০তম মিনিটে পেনাল্টি থেকে সমতায় ফেরার সুযোগ নষ্ট করে ব্রেস্ত। নিজেদের বক্সে পিএসজির ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে গোল করতে ব্যর্থ হন ব্রেস্তের ট্রাইকার ইসলাম স্লিমানি।  বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে জাল অক্ষত রাখেন দোন্নারুম্মা।

এরপর নির্ধারিত সময়ের একদম শেষদিকে পেনাল্টি স্পট থেকে মার্কিনিয়োসের নেওয়া হেড অল্পের জন্য জাল মিস করলে আর ব্যবধান বাড়ানো হয়নি পিএসজির।

৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে পিএসজি। সমান ম্যাচে দুই পয়েন্ট কম নিয়ে দুইয়ে লঁস। আর এক মাচ কম খেলে ১৬ পয়েন্ট নিয়ে তিনে মার্শেই।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।