ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন মেয়েদের বেতন বৈষম্য কি দূর হবে?

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
চ্যাম্পিয়ন মেয়েদের বেতন বৈষম্য কি দূর হবে?

নারী সাফ চ্যাম্পিয়নশিপ জয়ের পর প্রশংসায় ভাসছেন সাবিনা-কৃষ্ণারা। নানা আয়োজনে তাদের বরণ করে নেয়ার প্রস্তুতি চলছে।

দেয়া হবে সংবর্ধনাও। তবে এতে করে নারী দলের ফুটবলাররা সাময়িক স্বস্তি পেলেও, তাদের জীবন সংগ্রামে পরিবর্তন আসবে না খুব একটা।  

নারী ফুটবলারদের বেতন কাঠামো শুনলে বিশ্বাস করতে কষ্ট হবে আপনাদেরও! ‘এ’ ক্যাটাগরির ফুটবলারদের মাসিক বেতন ১২ হাজার। ‘বি’ এবং ‘সি’ ক্যাটাগরির খেলোয়াড়দের বেতন ১০ হাজার এবং ৮ হাজার। একের পর এক সাফল্য এনে দেয়া নারী ফুটবলারদের ভাগ্যেরও কোনও পরিবর্তন আসছে না।

অন্যদিকে দীর্ঘ সময় কোনো ফল আনতে না পারলেও চড়া বেতন পাচ্ছে পুরুষ দলের ফুটবলাররা।  এমন বৈষম্যের কারণ হিসেবে নারী দলের স্পন্সর সঙ্কটের অজুহাত বাফুফের।  

ক্লাব ফুটবলে মেয়েদের সর্বোচ্চ বেতন দিয়ে থাকে বসুন্ধরা কিংস। যেখানে সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার এবং সানজিদা আক্তাররা ক্যাটাগরি ভেদে ৪-৫ লাখ টাকার মতো পেয়ে থাকেন। তবে বেশিরভাগ ফুটবলারেরই ফুটবল খেলে পরিবারের সম্বল হওয়ার স্বপ্ন স্বপ্নই রয়ে গেছে।

তবে আশার বিষয় এবার হয়তো নারী ফুটবলে বাফুফের অনীহা কাটতে চলেছে। শিগগিরই বেতন বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন বাফুফে সভাপতি কাজি সালাউদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।