ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মৌসুমের প্রথম এল ক্লাসিকো আজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
মৌসুমের প্রথম এল ক্লাসিকো আজ

ক্লাব ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় দ্বৈরথে আজ মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। দুদলই জয় জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

দুই দল সমান পয়েন্ট অর্জন করলেও গোল ব্যবধানে এগিয়ে আছে বার্সা, আছে লা লিগার শীর্ষে। ফলে আজকের ম্যাচটায় রিয়ালের সামনে থাকছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সাকে হারিয়ে শীর্ষে ফেরার হাতছানি। অন্যদিকে শীর্ষস্থান মজবুত করতে রিয়ালকে হারাতে মরিয়া বার্সেলোনা।

প্রত্যেককেই স্কোয়াড সাজাতে ভাবতে হচ্ছে ইনজুরির নিয়ে। রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচ শুরু হবে আজ রোববার (১৬ অক্টোবর) রাত সোয়া আটটায়। মৌসুমের প্রথম এল ক্লাসিকোর আগে খুব একটা স্বস্তিতে নেই বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগের হতাশা জাভিকে ভাবালেও লিগের ম্যাচ বলেই আত্মবিশ্বাস পাচ্ছেন তিনি। লিগে আট ম্যাচে ২০ গোল করার পাশাপাশি বার্সার জালে বল জড়িয়েছে মাত্র একবার। পাশাপাশি স্বস্তির খবর, চোট থেকে এ ম্যাচে ফিরছেন রক্ষণভাগের খেলোয়াড় জুলস কুন্দে। বার্সেলোনাকে জয়ের পথ দেখাতে পারেন লিগে আট ম্যাচে ৯ গোল করা পোলিশ ফরোয়ার্ড রবার্ত লেভানদোভস্কি। প্রথমবার তিনি খেলতে নামবেন মর্যাদার এই লড়াইয়ে। স্প্যানিশ ক্লাবটিতে যোগ দেওয়ার পর থেকে লেভানদোভস্কি দুর্দান্ত ফর্মে।

গোলবারের নিচে থিবো কর্তোয়ার অনুপস্থিতি পিছিয়ে দিচ্ছে রিয়ালকে। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সেবায়োস, রুডিগারকেও পাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। তাই কিছুটা হলেও পিছিয়ে থাকবে লস ব্ল্যাঙ্কোসরা। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়েও এই ম্যাচের জন্য প্রস্তুত রুডিগার। রিয়ালের আক্রমণভাগের নেতৃত্বে থাকবে পাঁচ ম্যাচে তিন গোল করা করিম বেনজেমা।

এল ক্লাসিকোর ময়দানে রিয়াল মাদ্রিদের আধিপত্যে এখনো ভাগ বসাতে পারেনি বার্সেলোনা। শিরোপা সংখ্যার মতো হেড টু হেডেও পিছিয়ে কাতালানরা। প্রতিযোগিতামূলক ম্যাচে রিয়ালের ১০০ জয়ের বিপরীতে বার্সেলোনার জয় ৯৭টি। তবে সবশেষ ম্যাচে মাদ্রিদিস্তাদের হালি গোলের লজ্জা দিয়ে গিয়েছিলো কাতালানরা। এবারের মঞ্চটা তাই প্রতিশোধের। লড়াইটা মর্যাদার। যেখানে আপোষ করে না কেউই।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।