ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

কাতার বিশ্বকাপে অনিশ্চিত ব্রাজিলের রিচার্লিসন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
কাতার বিশ্বকাপে অনিশ্চিত ব্রাজিলের রিচার্লিসন

পায়ের পেশিতে চোট পেয়েছেন ব্রাজিলের স্ট্রাইকার রিচার্লিসন। হাঁটতে গেলেই পেশিতে ব্যথা অনুভব করছেন তিনি।

এই চোটে ২০২২ কাতার বিশ্বকাপ অনিশ্চিত হয়ে পড়েছে তার।

গত শনিবার এভারটনের বিপক্ষে প্রিমিয়ার লিগ ম্যাচের ৫২তম মিনিটে পায়ের পেশিতে হাত দিয়ে মাঠেই বসে পড়েন রিচার্লিসন। পরে ২৫ বছর বয়সী স্ট্রাইকারকে তুলে নেন টটেনহ্যামের কোচ আন্তোনিও কন্তে। এমনকি রিচার্লিসনকে ক্র্যাচে ভর করে হাঁটতেও দেখা গেছে।  

আগামীকাল সোমবার রিচার্লিসনের চোট পরীক্ষানিরীক্ষা করার জন্য স্ক্যান করা হবে। তবে এরইমধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে বুধবারের ম্যাচের দল থেকে ছিটকে গেছেন তিনি। 'ইএসপিএন ব্রাজিল'-কে নিজের ইনজুরির কথা বলতে গিয়ে কেঁদেও ফেলেন রিচার্লিসন। কারণ তার বিশ্বকাপ খেলার স্বপ্নও যে এর সাথে জড়িয়ে আছে।

আগামী নভেম্বরের শুরুতে ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করবেন কোচ তিতে। এরপর ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ অভিযান। দল ঘোষণার আগেই সুস্থ হয়ে ওঠার ব্যাপারে আশা প্রকাশ করেছেন রিচার্লিসন।  

গত জুলাইয়ে এভারটন থেকে ৬০ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফিতে টটেনহ্যামে যোগ দেওয়ার পর ১৩ ম্যাচে ২ গোল করেছেন রিচার্লিসন।  

এদিকে রিচার্লিসনের আগে ইনজুরিতে পড়েছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলো। অনুশীলনে চোট পেয়ে কাতার যাওয়ার আশা শেষ তার। ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে আর্থার নিজের চোটের কথা নিজেই জানান। লিভারপুলের অনুশীলনে এই চোট পান তিনি। যদিও কতদিন যাবত মাঠে নামতে পারবেন না তা জানাননি; তবে এই ব্রাজিলিয়ান অনুভব করছেন তিনি খেলতে পারবেন না বিশ্বকাপে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।