ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মধুর প্রতিশোধ নিয়ে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
মধুর প্রতিশোধ নিয়ে শীর্ষে রিয়াল

ইনজুরি থেকে ফেরার পর নিজেকে খুঁজছিলেন করিম বেনজেমা। তবে বল পায়ে সুবিধে করতে পারছিলেন না।

এবার তিনি ফিরলেন এবং চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষেই। এল ক্লাসিকোতে কাতালানাদের জালে প্রথম পেরেক ঠুকে দেন ফরাসি এই তারকা। বাকি কাজটুকু সেরে ফেলেন ভালভার্দে-রদ্রিগোরা।

শেষ দেখায় গত মৌসুমে রিয়ালকে ৪-০ গোলে হারায় বার্সেলোনা। এবার সেই শোধ নিয়ে নিল কার্লো আনচেলত্তির শিষ্যরা। রোববার (১৬ অক্টোবর) সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সেলোনাকে ৩-১ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ক্লাবটির হয়ে একটি করে গোল পান বেনজেমা, ভালভার্দে ও রদ্রিগো। কাতালানদের হয়ে একমাত্র গোলটি আসে ফেরান তোরেসের পা থেকে।

ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারত বার্সেলোনা। মাঝমাঠ থেকে লুক ডি ইয়ং বল বাড়ান রাফিনিয়াকে লক্ষ্য করে। বল টেনে নিয়ে বক্স থেকে শট নেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। তবে ঝাপিয়ে তা ঠেকিয়ে দেন আন্দ্রে লুনিন। দ্বাদশ মিনিটে উল্টো গোল করে বসে রিয়াল মাদ্রিদ। ইনজুরি থেকে ফিরে প্রথম গোলের দেখা পান করিম বেনজেমা।

ভিনিসিউসের নেওয়া শট নিয়ন্ত্রণে নিতে পারেননি টের স্টেগেন। ফিরতি শটে লক্ষ্যভেদ করতে ভুলেননি ফরাসি এই তারকা স্ট্রাইকার। ৩৫তম মিনিটে ব্যবধান আরও বাড়ান ফেদে ভালভার্দে। বার্সা ডিফেন্ডারদের কাটিয়ে সুযোগ তৈরি করে মেন্ডিকে বল বাড়ান ভিনিসিউস। বক্সে মেন্ডি খুঁজে নেন ভালভার্দেকে। বল পেয়ে দারুণ এক শটে লক্ষ্যভেদ করে উরুগুয়ের এই মিডফিল্ডার।

বিরতির পর খেলতে নেমে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে রিয়াল। গোল পেয়ে যায় ৫২তম মিনিটে। তবে মদ্রিচের সেই গোল অফসাইডের কারণে বাতিল হয়। সমতায় ফিরতে মরিয়া বার্সাও কয়েকটি আক্রমণ শানায়। শেষদিকে গিয়ে দলটি গোলও পেয়ে যায়। ৮৩তম মিনিটে বাঁ দিক থেকে লেভাডোভস্কিকে লক্ষ্য করে বক্সে বল বাড়ান আনসু ফাতি, বল স্পর্শ করলেও নিয়ন্ত্রণে নিতে পারেননি পোলিশ স্ট্রাইকার। তবে ডান পাশে বল পেয়ে দারুণ শটে জাল খুঁজে নেন ফেরান তোরেস।

সাত মিনিট পর ব্যবধান আরও বাড়ায় রিয়াল। বক্সে রদ্রিগো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ক্লাবটি। সফল স্পট কিকে লক্ষ্যভেদ করতে ভুল করেননি ব্রাজিলিয়ান এই তরুণ ফরোয়ার্ড।  

৯ ম্যাচে ৮ জয়ে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৭ জয়ে ২২ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সা।  

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।