ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ডিআরইউতে চক্ষু ও ডায়াবেটিস ক্যাম্প অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
ডিআরইউতে চক্ষু ও ডায়াবেটিস ক্যাম্প অনুষ্ঠিত

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে এবং লায়ন্স ক্লাব অব ঢাকা ও লায়ন্স ক্লাব অব ঢাকা আইডিয়ালের সহযোগিতায় নিখরচায় চক্ষু ও ডায়াবেটিস পরীক্ষা ক্যাম্পের আয়োজন করা হয়।

বুধবার (১১ অক্টোবর) ডিআরইউয়ের নসরুল হামিদ মিলনায়তনে এ ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের পরিচালনায় বক্তব্য দেন- লায়ন্স ক্লাব অব ঢাকার প্রধান উপদেষ্টা লায়ন মোফাজ্জল হোসেন মুকুল, লায়ন্স ক্লাব অব ঢাকা আইডিয়ালের মেম্বারশিপ চেয়ারপার্সন লায়ন মোনাদির ইসলাম এবং ডিআরইউয়ের কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ।

উপস্থিত ছিলেন- লায়ন্স ক্লাব অব ঢাকা আইডিয়ালের ডিরেক্টর নওজাত সারওয়াত ইসলাম ও লায়ন্স ক্লাব অব ঢাকার প্রেসিডেন্ট মো. রুবায়েত হোসেন, ডিআরইউয়ের সহ-সভাপতি দীপু সারোয়ার, দপ্তর সম্পাদক কাওসার আজম, নারী বিষয়ক সম্পাদক মরিয়ম মনি (সেঁজুতি), কার্যনির্বাহী সদস্য মহসিন বেপারী ও কিরণ শেখ।

হেলথ ক্যাম্পটি সকাল ১০টায় শুরু হয়ে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চলে। এতে ডিআরইউয়ের প্রায় ৩৫০ জন সদস্য ও তাদের পরিবারের সদস্যরা সেবা পেয়েছেন।  

একেএম এনামুল হক শামীম বলেন, দেশ বিরোধী ষড়যন্ত্র-চক্রান্তের বিরুদ্ধে সাংবাদিকদের সোচ্চার থাকতে হবে। বাংলাদেশ যেন মাথা উঁচু করে দাঁড়াতে পারে, সেজন্য দেশের প্রশ্নে ঐক্যবদ্ধ থাকতে হবে। সাংবাদিকরা জনমত গঠন করেন, মানুষের মনন তৈরি করেন। অবশ্যই সাংবাদিকরা সমালোচনাও করবেন, কিন্তু একটি কথা আমাদের মাথায় রাখতে হবে, দেশ কি এগুবে, না কি পশ্চাৎপদ হবে? 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে নিজস্ব অর্থায়নের পদ্মা সেতু নির্মিত হয়েছে। দেশের উড়াল সড়ক, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, মেট্রোরেল, কর্ণফুলী নদীতে বঙ্গবন্ধু টানেল ও ইউরেনিয়ামের যুগে প্রবেশ করেছে বাংলাদেশ। তাই দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

উক্ত অনুষ্ঠানে শিশুদের ক্যানসার রোধে সচেতনতামূলক বক্তব্য দেওয়া হয়। পাশাপাশি লিফলেট বিতরণ করা হয় এবং সবাইকে শিশু ক্যানসার সচেতনতার ব্যাজ পরিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
টিএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।