ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

রোমাঞ্চকর জয়ে শিরোপা লড়াইয়ে থাকলো শেখ জামাল 

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, মে ৭, ২০২৩
রোমাঞ্চকর জয়ে শিরোপা লড়াইয়ে থাকলো শেখ জামাল 

সাইফ হাসান ও নুরুল হাসান সোহানের হাফ সেঞ্চুরিতে শেখ জামাল ধানমন্ডি ক্লাব পেলো লড়াই করার মতো সংগ্রহ। ব্যাটিংয়ে নেমে শুরুতে ধাক্কা খেলো প্রাইম ব্যাংক।

এরপর দলের হাল ধরেন শাহাদাৎ হোসেন দীপু ও প্রান্তিক নওরোজ নাবিল। তাদের বিদায়ের পর ফের পিছিয়ে যায় প্রাইম ব্যাংক। শেষদিকে শেখ মাহেদীর ব্যাটে কিছুটা রোমাঞ্চ ছড়ালেও জিততে পারেনি তারা।  

রোববার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ১৩ রানে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শুরুতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২৭৬ রান করে শেখ জামাল। জবাব দিতে নেমে ২৬৩ রানে অলআউট হয়ে যায় প্রাইম ব্যাংক।  

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় শেখ জামাল। উদ্বোধনী জুটিতে ৬৩ রান করেন সাইফ হাসান ও সৈকত আলি। ৪৩ বলে ২৯ রান করে অলক কাপালির বলে সাজঘরে ফেরত যান সৈকত। তবে হাফ সেঞ্চুরি তুলে নেন সাইফ। কাশিফ বাটের বলে বোল্ড হওয়ার আগে ৫ ছক্কা ও ৩ চারে ১০২ বলে ৮৩ রান করেন তিনি।  

হাফ সেঞ্চুরি পান নুরুল হাসান সোহানও। এই ব্যাটার ৪ চার ও ২ ছক্কায় ৪৫ বলে ৫৩ রান করেন তিনি। এছাড়া জিয়াউর রহমান ১৬ বলে ২৭ ও তাইবুর রহমান ৩১ বলে করেন ৩০ রান। প্রাইম ব্যাংকের হয়ে ১০ ওভারে ১ মেডেনসহ ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন কাশিফ বাট।  

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি প্রাইম ব্যাংকের। ৬ বলে ৪ রান করা জাকির হাসানকে আউট করে শেখ জামালকে প্রথম সাফল্য এনে দেন পারভেজ রাসূল। এরপর মোহাম্মদ মিঠুনকেও শূন্য রানে সাজঘরে ফেরত পাঠান তিনি। তারপর দলের হাল ধরেন শাহাদাৎ হোসেন দিপু ও প্রান্তিক নওরোজ নাবিল।  

তাদের ১৩৬ রানের জুটি ভাঙেন সাইফ হাসান। ৪ চার ও ১ ছক্কায় ৭৯ বলে ৬৬ রান করা দীপুরকে আউট করেন তিনি। এরপর ৯০ বলে ৭৫ রান করে প্রান্তিক নওরোজ নাবিল আউট হন। দারুণ একটি দৃষ্টান্তও গড়েন তিনি। প্রতিপক্ষের আবেদনের পর আম্পায়ার আউট দেওয়ার আগেই মাঠ ছেড়ে যান তিনি।  

তাদের দুজনের বিদায়ের পর পরের ব্যাটাররা কেউ সেভাবে হাল ধরতে পারেননি। শেষদিকে ম্যাচ জমিয়ে তোলেন শেখ মাহেদী। পাঁচ চার ও ১ ছক্কার ইনিংসে ক্রমেই লক্ষ্য ছোট করে আনেন তিনি। শেষ ওভারে দরকার ছিল ১৪ রান। কিন্তু শহিদুল ইসলামের করা দ্বিতীয় বলে মাহেদী ক্যাচ তুলে দিলে অলআউট হয়ে যায় প্রাইম ব্যাংক। শেখ জামালের পক্ষে শফিকুল ইসলাম তিন ও দুই উইকেট নেন পারভেজ রাসূল।  

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মে ০৭, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।