ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

যুক্তরাজ্যে সাকিব আল হাসানের ক্যানসার ফাউন্ডেশন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, মে ৮, ২০২৩
যুক্তরাজ্যে সাকিব আল হাসানের ক্যানসার ফাউন্ডেশন

দেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এ বছর ২৪ মার্চ চালু করেন সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন। ক্যানসারে আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে তার এই উদ্যোগ।

এরই ধারাবাহিকতায় দেশের পাশাপাশি যুক্তরাজ্যে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে সংগঠনটির পথচলা।

আজ রোববার (৭ মে) লন্ডনের স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় এ উপলক্ষে একটি গালা ডিনার অনুষ্ঠিত হয়। ক্যানসার যদি প্রাথমিক পর্যায়ে শনাক্ত করা সম্ভব হয়, তাহলে জীবন বাঁচানোর সম্ভাবনা বাড়ে। যদিও ক্যানসারের চিকিৎসা বেশ ব্যয়বহুল। ফাউন্ডেশনটির কাজ হচ্ছে মানুষের পাশে থাকা, সচেতনতা বৃদ্ধি ও সেবা দেওয়া।

লন্ডনের আরিয়ানা ব্যাঙ্কুয়েটিং হলে আয়োজিত অনুষ্ঠানে সাকিব বলেন, ‘ক্যানসার আক্রান্ত ব্যক্তিকে নিয়ে তার পরিবার এবং আক্রান্ত ব্যক্তি নিজে কতটা সাফার করেন তা আমরা দেখি। এই জায়গা থেকে আমরা একটা ভালো উদ্যোগ গ্রহণ করার চেষ্টা করেছি। আশা করি উদ্যোগটা সফল হবে। এটিকে সফল করতে আপনাদের সবার সহযোগিতা প্রয়োজন। আশা করি, হাতে হাত রেখে সবাই বাংলাদেশের জন্য কাজ করতে পারব। আপনারা যার যার জায়গা থেকে এগিয়ে আসবেন, এমনটাই বিশ্বাস করি। ’

এর আগে ২০২০ সালে করোনাকালে নিজের নামে সাকিব আল হাসান ফাউন্ডেশন চালু করেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ০৮ মে, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।