ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টেস্টে বল করাটা চ্যালেঞ্জিং: তাসকিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
টেস্টে বল করাটা চ্যালেঞ্জিং: তাসকিন তাসকিন আহমেদ-ছবি:সংগৃহীত

২৩টি ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টির পর টেস্ট দলে সুযোগ পেয়েছেন তাসকিন আহমেদ। মাঝে সময় চলে গেছে দু’বছরের বেশি। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সুযোগ পেয়ে দারুণ বল করলেও রান দেওয়ায় তিনি ছিলেন বেশ খরুচে। ২৯ ওভার বল করে সবচেয়ে বেশি ১৪১ রান দিয়েছেন তিনি। বিনিময় অবশ্য একটি উইকেট নিয়েছেন। বাংলাদেশের হয়ে টেস্টে দ্বিতীয় বাজে বোলারের কাতারে চলে গেলেন তিনি।

অভিষেকে সোহাগ গাজী ১৪৫ রান দিলেও তিনটি উইকেট নিয়েছেন। কিন্তু ডানহাতি তাসকিনের অভিষেক ইনিংসের বোলিংটা এমন হলেও হতাশ হওয়ার কোনো প্রয়োজন নেই।

কারণ বিশ্বের অনেক বিখ্যাত বোলারই নিজেদের শুরুটা ভালো করতে পারেননি।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটনে প্রথম টেস্টের চতুর্থ দিন শেষে তাসকিন জানান, ‘টেস্ট ক্রিকেট বেশ কঠিন। শরীরে অনেক চাপ পড়ে। তবে, মাঠে আমি অনেক উপভোগ করেছি। দেড়’শ ওভারে মতো ফিল্ডিং করেছি, এরপর ২৯ ওভার বোলিং করেছি। একটু কষ্টকর তো বটেই। দেশের হয়ে টেস্ট খেলা অবশ্যই আমার জন্য বড় পাওয়া। সবচেয়ে ভালো হবে যদি ম্যাচটা আমরা ভালোভাবে শেষ করতে পারি। টেস্ট ক্রিকেট বোলারের জন্য অনেক চ্যালেঞ্জিং, এটা বুঝতে পেরেছি। ’

পুরো ইনিংসে তাসকিন একটি উইকেট পেলেও সেটি বেশ মূল্যবান। তার বলে আউট হয়েছেন বর্তমান বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন কেন উইলিয়ামসন। তারকা ব্যাটসম্যানকে উইকেটরক্ষক হিসেবে থাকা ইমরুল কায়েসের ক্যাচে পরিণত করান তিনি।

কিউই অধিনায়ক সম্পর্কে তাসকিন জানান, ‘সে দারুণ ক্রিকেটার। তবে ব্যাটিংয়ে তার দুর্বল কিছু জায়গা আছে। সেসব জায়গায় আমি বল করার চেষ্টা করেছি। তার উইকেটটি পেয়ে ভালো লেগেছে। তবে আমার একটি ক্যাচ মিস হয়েছে। এটাকে আমি স্বাভাবিকই মনে করি। কিন্তু দিন শেষে আমি নিজের খেলাটাকেই উপভোগ করতে চাই। ’

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ১৫ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।