ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইংলিশ দলে সাময়িক নিষিদ্ধ ডাকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
ইংলিশ দলে সাময়িক নিষিদ্ধ ডাকেট ছবি:সংগৃহীত

একের পর এক বিশৃঙ্খলাজনিত ঘটনা ঘটেই যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট পাড়ায়। সর্বশেষ শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাময়িকভাবে নিষিদ্ধ হলেন বর্তমানে অ্যাশেজ সফরে থাকা ইংল্যান্ড ব্যাটসম্যান বেন ডাকেট। মধ্যরাতে নাইটক্লাবে ঝামেলায় জড়িয়ে এমন শাস্তি পেলেন তিনি।

এই সফরে তৃতীয় টেস্টের আগে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নিয়েছে ইংল্যান্ড। যেখানে খেলার কথা ছিল ২৩ বছর বয়সী ডাকেটের।

কিন্তু এরই মাঝে আপত্তিকর ঘটনাটি ঘটান তিনি। মধ্যরাতে পার্থে এক ঝামেলায় জড়িয়ে বাদ পড়েছেন তিনি।

তবে নির্দিষ্ট কি কারণে বাদ পড়লেন ডাকেট তা নিশ্চিত করে বলা হয়নি। শিগগিরই তার বিরুদ্ধে শুনানি হবে। তার পরিবর্তে ম্যাচে জো ক্লার্ককে নেওয়া হয়েছে।

এর আগে গত সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ চলাকালীন ব্রিস্টলে মারামারির ঘটনায় জড়িয়ে পড়েন বেন স্টোকস ও ওপেনার অ্যালেক্স হেলস। পরে তাদের ওপর নিষেধাজ্ঞা দেয় ইংলিশ ক্রিকেট বোর্ড। যার ফলে ছিটকে যান অ্যাশেজ স্কোয়াড থেকে।  

এদিকে অ্যাশেজ সিরিজ খেলতে এসে আরেক ঝামেলায় জড়ান ইংলিশ উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটসম্যান ক্যামেরুন ব্যানক্রাফটকে পানশালায় ঢুস দিয়েছিলেন তিনি।  

যদিও এটি শুধুমাত্র মজা করা বলেই উড়িয়ে দেন দু’জন। কিন্তু এমন ঘটনায় নড়েচড়ে বসে ইংল্যান্ড। এরপর বেশ কিছুদিন ইংল্যান্ডের ক্রিকেটারদের রাতে পানশালায় যাওয়ার উপর নিষেধাজ্ঞা ছিল। কিন্তু বৃহস্পতিবার নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। সেদিন রাতেই আবার ঝামেলা পাকিয়ে বসেন বেন ডাকেট।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।