ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ক্রিকেট

সিরিজ জিততে ভারতের টার্গেট ২১৬

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৭
সিরিজ জিততে ভারতের টার্গেট ২১৬ ছবি: সংগৃহীত

ভারতের মাটিতে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে ভালো শুরুর পর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বড় সংগ্রহে ব্যর্থ শ্রীলঙ্কা। ৩১ বল বাকি থাকতে ২১৫ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস।

বিশাখাপত্তনমে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠান বিরাট কোহলির অনুপস্থিতিতে ক্যাপ্টেন্সি পাওয়া রোহিত শর্মা। ১৫ রানের মাথায় দানুশকা গুনাথিলাকা (১৩) আউট হওয়ার পর সাদিরা সামারাউইকরামাকে নিয়ে ১২১ রানের জুটি গড়েন উপুল থারাঙ্গা।

কিন্তু এরপর আর কেউই দলীয় স্কোরটা টেনে নিতে পারেননি। ২৩তম ওভারে বিদায় নেন সাদিরা (৪২)। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন থারাঙ্গা। ২৭.১ ওভারে ১৬০ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে।

অ্যাঞ্জেলো ম্যাথুস ১৭, নিরোশান ডিকভেলা ৮, আসিলা গুনারত্নে ১৭, অধিনায়ক থিসারা পেরেরা ৬ রানে সাজঘরের পথ ধরেন। তিনটি করে উইকেট নেন দুই স্পিনার কুলদীপ যাদব ও যুভেন্দ্র চাহাল। হার্দিক পান্ডে দু’টি ও একটি করে নেন ভুবনেশ্বর কুমার, জাসপ্রিত বুহরাহ।

ধর্মশালায় অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতে টিম ইন্ডিয়াকে ১১২ রানে অলআউট করে সাত উইকেটের দাপুটে জয় পায় সফরকারীরা। মোহালিতে রোহিত শর্মার রেকর্ড তৃতীয় ডাবল সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে দুর্দান্তভাবে সিরিজে ফেরে ভারত। ৩৯৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৪১ রান হার মানে লঙ্কানরা।

ওয়ানডের পর তিনটি টি-টোয়েন্টিতে (২০, ২২, ২৪ ডিসেম্বর) মুখোমুখি হবে দু’দল। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ তিন ম্যাচের টেস্ট সিরিজটি ১-০ তে (দু’টি ড্র) জিতে নেয় বিরাট কোহলির দল।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa