ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ফিফটি বঞ্চিত হয়ে ফিরলেন তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
ফিফটি বঞ্চিত হয়ে ফিরলেন তামিম ব্যাটিংয়ে তামিম ইকবাল: ছবি-শোয়েব মিথুন

দলীয় ১৮ রানে ভিক্টর নিয়াউচির বলে উইকেটরক্ষক রেগিস চাকাবার হাতে বন্দী হয়ে সাজঘরে ফিরেছিলেন ওপেনার সাঈফ হাসান (৮)। এরপর জিম্বাবুয়ে বোলারদের বেশ ভালোভাবে ধৈর্যের পরীক্ষা নেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। 

উইকেটে সেট হয়ে তামিম ফিফটির কাছাকাছিও চলে এসেছিলেন। কিন্তু হাফ-সেঞ্চুরি থেকে ৯ রান দূরে থাকতে ডোনাল্ড তিরিপানোর বলে চাকাবার গ্লাভসে বন্দী হোন টাইগার ওপেনার।

তামিমের ৮৯ বলের ধৈর্যশীল ৪১ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ চারে।  

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত দ্বিতীয় দিন প্রথম ইনিংস শুরু করে ৩২ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৭ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন শান্ত (৪৪) ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুমিনুল হক (১)।   স্বাগতিকরা এখন পর্যন্ত জিম্বাবুয়ে থেকে পিছিয়ে আছে ১৬৮ রানে। সফরকারী জিম্বাবুয়ে প্রথম ইনিংসে অলআউট হয় ২৬৫ রানে।  

এর আগে সিরিজর একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা ভালোই হয় বাংলাদেশের। জিম্বাবুয়ে আগের দিনের ৬ উইকেটে ২২৮ রান পুঁজি নিয়ে ব্যাট করতে নামে। কিন্তু রাহী এবং তাইজুলের নিয়ন্ত্রিত বোলিংয়ে স্কোরবোর্ডে  আর ৩৭ রান যোগ করতেই অলআউট হতে হয় তাদের।

তিরিপানোকে ফিরিয়ে দ্বিতীয় দিনের প্রথম সাফল্য এনে দেন রাহী। দলীয় ২৪০ রানের মাথায় ৮ রান করে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

এরপর আইনসলে এনভোদুকে (০) এলবিডব্লিউর ফাঁদে ফেলে আবারও উইকেট উদযাপনে মেতে ওঠেন রাহী। চার্লটন টিসুমাও রানের খাতা খোলার আগে তাইজুলের বলে এলবিডব্লি ‘র শিকার হন। চাকাবা ৩০ রান করে তাইজুলের দ্বিতীয় শিকারে পরিণত হলে প্রথম ইনিংসে ২৬৫ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

নাঈম হাসান ও আবু জায়েদ রাহী ৪টি এবং তাইজুল ইসলাম ২টি উইকেট নেন।

এর আগে সিরিজের একমাত্র টেস্টের প্রথম দিনে জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন সেঞ্চুরির দেখা পান।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa