ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শ্রীলঙ্কায় কোয়ারেন্টিন শেষে অনুশীলনে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
শ্রীলঙ্কায় কোয়ারেন্টিন শেষে অনুশীলনে টাইগাররা শ্রীলঙ্কায় অনুশীলন শুরু করেছে টাইগাররা/ছবি: সংগৃহীত

তিন দিনের কোয়ারেন্টিন পর্ব শেষে শ্রীলঙ্কায় অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল।  

গত বুধবার সর্বশেষ কোভিড-১৯ পরীক্ষায় দলের সবারই নেগেটিভ আসার পর আজ বৃহস্পতিবার সকালে প্রায় ৪ ঘণ্টা ঘাম ঝরিয়েছেন মুমিনুল হকরা।

আগামী আরও ৩ দিন একইভাবে অনুশীলন করবেন তারা।

এর আগে সোমবার শ্রীলঙ্কায় পৌঁছে দেশটির রাজধানী কলম্বোর নেগেম্বোয় অবস্থিত টিম হোটেলে কোয়ারেন্টিনে ছিল বাংলাদেশ দল। এরপর একই শহরের কাতুনায়েকের সিএমসিসি গ্রাউন্ডে শুরু হয় অনুশীলন। আগামী শনি ও রোববার এখানেই নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে দল।

টাইগারদের এই সফরে মোট ৪১ জনের বিশাল বহর শ্রীলঙ্কা সফরে গেছে। যেখানে প্রাথমিক স্কোয়াডের ২১ জন ক্রিকেটারের সঙ্গে কোচিং স্টাফ, সাপোর্ট স্টাফ ও বিসিবি অফিসিয়ালরা রয়েছেন।

ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। প্রথম টেস্ট ২১ এপ্রিল শুরু হবে। দ্বিতীয় টেস্ট ২৯ এপ্রিল। এই মাঠে এবারই প্রথম টেস্ট ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ।

গত বছরের জুলাইয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সিরিজটির। কিন্তু করোনা ভাইরাস মহামারির কারণে পিছিয়ে দেওয়া হয়। এরপর গত অক্টোবর-নভেম্বরে একবার সিরিজ আয়োজনের চেষ্টা করা হলেও শ্রীলঙ্কায় ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের নিয়মের সঙ্গে একমত না হওয়ায় যায়নি বাংলাদেশ দল।

বাংলাদেশের প্রাথমিক দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরি, সাইফ হাসান, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম, শুভাগত হোম চৌধুরি, শহিদুল ইসলাম, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি চৌধুরি।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad