ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

পাড়িক্কালের সেঞ্চুরিতে মোস্তাফিজদের উড়িয়ে শীর্ষে ব্যাঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
পাড়িক্কালের সেঞ্চুরিতে মোস্তাফিজদের উড়িয়ে শীর্ষে ব্যাঙ্গালুরু

দেবদূত পাড়িক্কালের দুর্দান্ত সেঞ্চুরিতে রাজস্থান রয়্যালসকে উড়িয়ে দিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আইপিএলের ১৬তম ম্যাচে সঞ্জু স্যামসন-মোস্তাফিজদের ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে শীর্ষে উঠেছে বিরাট কোহলির নেতৃত্বে দলটি।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ও ২১ বল হাতে রেখে ১৮১ করে জয়ের বন্দরে পৌঁছে যায় ব্যাঙ্গালুরু।

১৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে রাজস্থান বোলারদের অসহায় বানিয়ে ছাড়েন কোহলি-পাড়িক্কাল জুটি। অসাধারণ সেঞ্চুরি করা পাড়িক্কাল ৫২ বলে ১১টি চার ও ৬টি ছক্কায় ১০১ রানে অপরাজিত থাকেন। কম যাননি অধিনায়ক কোহলিও। ৪৭ বলে এই তারকা ব্যাটসম্যান ৬টি চার ও ৩টি ছক্কায় ৭২ রানের হার না মানা ইনিংস খেলেন।

দেদারসে রান বিলিয়ে দেওয়া রাজস্থান বোলাররা প্রায় সবাই প্রায় ৯ গড়ে ওভার করেন। ৩.৩ ওভারে মোস্তাফিজ ৩৪ রান দেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নামা রাজস্থানের টপঅর্ডারের প্রায় সবাই ব্যর্থ হন। মাঝে শিভাম ডুমে (৪৬), রিয়ান পরাগ (২৫) ও রাহুল তেওয়াটিয়ার (৪০) ব্যাটে সম্মানজনক স্কোর পায় দলটি।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে মোহাম্মদ সিরাজ ও হার্শাল প্যাটেল ৩টি করে উইকেট নেন। এছাড়া কাইল জেমিসন, কেন রিচার্ডসন ও ওয়াশিংটন সুন্দর একটি করে উইকেট দখল করেন।

এ জয়ে চেন্নাই সুপার কিংসকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো আরসিবি। ৪ ম্যাচের সবকটি জিতে ৮ পয়েন্ট পেয়েছেন কোহলিরা। তবে হারের ফলে ৮ দলের মধ্যে একেবারে তলানিতে চলে গেছে রাজস্থান। ৪ ম্যাচে মাত্র এক জয়ে ২ পয়েন্ট অর্জন করেছে দলটি।

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa