ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

ম্যাথুসকে ফেরালেন তাইজুল, ২০০ পার শ্রীলঙ্কার 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
ম্যাথুসকে ফেরালেন তাইজুল, ২০০ পার শ্রীলঙ্কার  সংগৃহীত ছবি

লঙ্কানদের তৃতীয় উইকেটের পতন ঘটিয়েছেন তাইজুল ইসলাম। তবে এরইমধ্যে শ্রীলঙ্কার ইনিংস ২০০ পার করে ফেলেছে।

লঙ্কানদের ভালো শুরুর পর প্রথম আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। ওপেনার লাহিরু থিরিমান্নেরকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই অফ স্পিনার। এরপর ওশাদা ফার্নান্দোকে লিটন দাসের হাতে ক্যাচ বানিয়ে বিদায় করেন তাসকিন আহমেদ এবং সর্বশেষ অ্যাঞ্জেলো ম্যাথুসকে বোল্ড করে ফেরান তাইজুল ইসলাম। বিদায়ের আগে ম্যাথুসের ব্যাট থেকে আসে ২৫ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার প্রথম ইনিংসের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ২০৪ রান। ৭৮ রানে ব্যাট করছেন অধিনায়ক দিমুথ করুণারত্নে। ৭ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন সদ্য ক্রিজে আসা ধনঞ্জয়া ডি সিলভা।  

এর আগে বাংলাদেশের বিশাল সংগ্রহের জবাবটা ভালোভাবেই দিচ্ছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার লাহিরু থিরিমান্নে ও দিমুথ করুণারত্নে। জুটিতে ১১৪ রান তুলে ফেলেন তারা। অবশেষে এই জুটি ভাঙেন মিরাজ। এই অফ স্পিনারের ফ্লাইট ডেলিভারিতে বল থিরিমান্নের প্যাডে লাগলে লেগ বিফোরের আবেদনে আম্পায়ার আউট দেন। রিভিও নেন লঙ্কান ওপেনার। তবে তার রিভিও ব্যর্থ হয়। ৮ চারে ৫৮ রানের ইনিংস খেলে বিদায় নেন তিনি।  

মেহেদী হাসান মিরাজ বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেওয়ার পর শ্রীলঙ্কার রানের গতি অনেকটাই কমে আসে। তারপরও দ্বিতীয় উইকেট জুটিতে যোগ হয় ৪৩ রান। অবশেষে ওশাদা ফার্নান্দোকে (২০) বিদায় করে এই জুটি ভাঙলেন তাসকিন আহমেদ। তাসকিনের করা ইনিংসের ৫৪তম ওভারে ফুল লেন্থের বল লেগ সাইড দিয়ে বেরিয়ে যাওয়ার পথে ওশাদার ব্যাট এবং প্যাড ছুঁয়ে যায়। বাঁদিকে অনেকটা লাফিয়ে বল গ্লাভসবন্দি করেন উইকেটরক্ষক লিটন দাস।

ক্যান্ডির পাল্লেকেলের স্টেডিয়ামে শুক্রবার ৪ উইকেটে ৪৭৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দুর্দান্ত ব্যাট করে ফিফটি তুলে নেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও লিটন দাস। লিটন ৫০ রান করে আউট হয়ে গেলেও ৬৮ রানে অপরাজিত থাকেন মুশফিক।  

দারুণ এক ইনিংস খেলার পথে তামিম ইকবালকে ছাড়িয়ে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের জার্সিতে সবচেয়ে বেশি রানের মালিক বনে গেছেন এই ডানহাতি। ৭৩তম টেস্ট ম্যাচ খেলতে নামা মুশি এখন পর্যন্ত ৪৬০৫ রান করেছেন। দুইয়ে নেমে যাওয়া তামিমের রানসংখ্যা ৪৫৯৮। বাঁহাতি ওপেনার খেলছেন ক্যারিয়ারের ৬৩তম টেস্ট।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa