ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

ক্রিকেট

৮ উইকেট হারিয়ে শত রানের লিড নিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২১
৮ উইকেট হারিয়ে শত রানের লিড নিল শ্রীলঙ্কা

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটির পঞ্চম দিন মাঠে নেমেছে শ্রীলঙ্কা-বাংলাদেশ। তবে স্বস্তির খবর ম্যাচের চতুর্থ দিন বাংলাদেশি বোলাররা কোনো উইকেট না পেলেও পঞ্চম দিনের শুরুতেই ৫ উইকেট তুলে নিয়েছেন তাসকিন-তাইজুলরা।

কিন্তু ইতোমধ্যে ১০০ রানের বেশি লিড নিয়েছে শ্রীলঙ্কা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কা প্রথম ইনিংসে ১৭৯ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৬৪৮ রান করেছে। স্বাগতিক লঙ্কানদের লিড দাঁড়িয়েছে ১০৭ রান।

তাসকিন ঝড়ের পর পাথুম নিশাঙ্কাকাকে ১২) লিটন দাশের ক্যাচে ফেরান এবাদত হোসেন। ৩১ রান করা নিরোশান ডিকভেলা রান আউটের শিকার হন। আর ওয়ানিন্দু (৪৩) হারাসাঙ্গাকে বোল্ড করেন তাইজুল ইসলাম।

এর আগে দিনের শুরুতেই দাপট দেখান তাসকিন আহমেদ। সেঞ্চুরিয়ান ধনাঞ্জয়া ডি সিলভাকে বোল্ড করার পর ডাবল সেঞ্চুরিয়ান দিমুথ করুনারত্নেকেও ফেরান এই পেসার।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে থাকা লঙ্কান ব্যাটসম্যান ধনাঞ্জয়া ডি সিলভাকে শুরুতেই বোল্ড করে ফিরিয়ে দেন তাসকিন আহমেদ। ২৯১ বলে এই ডানহাতি ২২টি চারের সাহায্যে ১৬৬ রান করেছিলেন। এক ওভার পরেই ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করা দিমুথ করুনারত্নেকে নাজমুল হোসেন শান্তর ক্যাচে মাঠ ছাড়া করান এই ডানহাতি। লঙ্কান অধিনায়ক ৪৩৭ বলে ২৬টি চারে ২৪৪ রান করেন। চতুর্থ উইকেট তারা জুটিতে ৩৪৫ রান তুলেছেন।

এর আগে চতুর্থ দিন ৩ উইকেট হারিয়ে ৫১২ রান শেষ করে শ্রীলঙ্কা। যেখানে দিমুথ করুনারত্নে ২৩৪ ও ধনাঞ্জয়া ডি সিলভা ১৫৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ৫৪১ রানে ৭ উইকেট হারিয়ে ইনিংস ঘোষণা করেছিল।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa