ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ক্রিকেট

কোহলিদের জয়রথ থামালেন জাদেজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২১
কোহলিদের জয়রথ থামালেন জাদেজা ছবি: সংগৃহীত

ব্যাটে-বলে-ফিল্ডিংয়ে অবিশ্বাস্য পারফরম্যান্স উপহার দিলেন রবীন্দ্র জাদেজা। আর তাতে ভর করে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জয়রথ থামালো চেন্নাই সুপার কিংস।

 

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে রোববার ব্যাঙ্গালুরুকে ৬৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে চেন্নাই। সেই সঙ্গে টানা ৪ জয়ের পর প্রথম হারের মুখ দেখা ব্যাঙ্গালুরুকে সরিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে এলো মহেন্দ্র সিং ধোনির দল।  

ব্যাট হাতে ২৮ বলে অপরাজিত ৬২ রানের ইনিংস খেলেন জাদেজা। এর মধ্যে হার্শাল প্যাটেলের করা ইনিংসের শেষ ওভারে এই বাঁহাতি তুলে নেন ২৬ রান। এক নো বলসহ আসে ৩৭ রান। ওই ওভারে ৫টি ছক্কা ও ১টি বাউন্ডারি হাঁকান তিনি। ফলে ৪ উইকেটে ১৫৪ রান থেকে ৬ বলের ব্যবধানে চেন্নাইয়ের স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১৯১ রানে।

জাদেজা ছাড়াও ফিফটির দেখা পেয়েছেন চেন্নাইয়ের ওপেনার ফাফ ডু প্লেসি। ৪১ বলে ৫ চার ও ১ ছক্কায় ঠিক ফিফটি ছুঁয়েই বিদায় নিয়েছেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। এছাড়া আরেক ওপেনার রিতুরাজ গায়কোয়াড় ২৫ বলে ৩৩ এবং সুরেশ রায়না ১৮ বলে করেছেন ২৪ রান।  

ব্যাটিংয়ে ঝড় তোলা জাদেজা পরে দুর্দান্ত ঘূর্ণিঝড়ে ব্যাঙ্গালুরুকে কাবু করে ফেলেন। প্রথম দুই ওভারেই ওয়াশিংটন সুন্দর ও বিধ্বংসী গ্লেন ম্যাক্সওয়েলকে (২২) বিদায় করেন তিনি। পরের স্পেলে তিনি আরেক বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে (৪) দ্রুত তুলে নিয়ে ব্যাঙ্গালুরুকে ম্যাচ থেকেই ছিটকে ফেলেন।  

৪ ওভার শেষে জাদেজার বোলিং ফিগার দাঁড়ায়- ৩/১৩। স্পেল শেষ করার পর ফ্র্যাঞ্চাইজির মালিকপক্ষ এবং সতীর্থরা তাকে দাঁড়িয়ে তুমুল করতালির মাধ্যমে সম্মান জানান। দুর্দান্ত বোলিং ছাড়াও সরাসরি থ্রোতে তিনি ড্যান ক্রিস্টিয়ানকে (১) রান আউট করেন। মজার ব্যাপার হচ্ছে, এই ক্রিস্টিয়ানই আবার শূন্য রানে জাদেজার ক্যাচ মিস করেছিলেন।  

জাদেজার পাশাপাশি দুর্দান্ত বোলিং করেছেন চলতি আসরে প্রথম ম্যাচ খেলতে নামা ইমরান তাহির। দারুণ ঘূর্ণি জাদু দেখিয়ে ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে ২ উইকেট তুলে নিয়েছেন এই প্রোটিয়া স্পিনার। পরে কাইল জেমিসনকে রান আউটও করেছেন তিনি।  

ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলিকে (৮) তুলে নিয়ে প্রথম ধাক্কাটা দিয়েছিলেন স্যাম কারেন। পরে আঘাত হানেন শার্দূল ঠাকুর। ব্যাঙ্গালুরুর ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রাহক দেবদূত পাড়িক্কালকে (১৫ বলে ৩৪ রান) বিদায় করেন তিনি। রান খরচেও কৃপণ ছিলেন শার্দূল। ৪ ওভারে তিনি মাত্র ১১ রান খরচ করেছেন।

৫ ম্যাচে ৪ জয় ও ১ হারে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে চেন্নাই। সমান ম্যাচে সমান জয় নিয়েও নেট রানরেটে পিছিয়ে থাকায় দুইয়ে নেমে গেছে ব্যাঙ্গালুরু।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa