ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোমাঞ্চকর সুপার ওভারে হায়দ্রাবাদকে হারাল দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
রোমাঞ্চকর সুপার ওভারে হায়দ্রাবাদকে হারাল দিল্লি

মূল ম্যাচে শেষ ওভারে জয়ের জন্য ১৬ রান দরকার হলে ১৫ রান তুলতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ। ফলে ম্যাচ গড়ায় সুপার ওভারে।

আর সেখানেই কোনো উইকেট না হারিয়ে জয় তুলে নেয় দিল্লি।

সুপার ওভারে প্রথমে ব্যাট করা হায়দ্রাবাদের ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও কেন উইলিয়ামসন অক্ষর প্যাটেলের বলে ৭ রান তুলতে পারেন। জবাবে রশিদ খান বল করতে এলে শেষ বলে টান টান উত্তেজনার জয় পায় দিল্লি। দিল্লির হয়ে ঋষভ পন্থ ও শিখর ধাওয়ান ব্যাট করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

রোববার (২৫ এপ্রিল) চেন্নাইর চিপোকে এম চিদাম্বরাম স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল। যেখানে মূল ম্যাচে প্রথমে ব্যাট করা দিল্লি নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান করে। জবাবে ৭ উইকেট হারিয়ে সমান সংগ্রহ করে হায়দ্রাবাদ।

১৬০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কেন উইলিয়ামসনের অপরাজিত হাফসেঞ্চুরি লড়ে যায় হায়দ্রাবাদ। শেষ পর্যন্ত এই ব্যাটসম্যান ৫১ বলে ৮টি চারে ৬৬ রান করেন। দলের হয়ে দ্বিতীয় সেরা ১৮ বলে ৩৮ রান করেন ওপেনার জনি বেয়ারস্টো।

দিল্লি বোলারদের মধ্যে আবেশ খান ৩টি ও অক্ষর প্যাটেল ২টি উইকেট পান।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার পৃথ্বী শ’র ফিফটি ও টপঅর্ডারদের ছোট ছোট পার্টনারশিপে মোটামুটি সংগ্রহ পায় দিল্লি। পৃথ্বী ৩৯ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৫৩ রান করেন। অধিনায়ক ঋষভ পন্থ ২৭ বলে ৩৭ রান করেন। এছাড়া স্টিভেন স্মিথ ২৫ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন।

হায়দ্রাবাদ বোলার সিদার্থ কৌল ২টি ও রশিদ খান একটি উইকেট দখল করেন।

এ জয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হটিয়ে পয়েন্ট টেবিলে দুইয়ে উঠে এলো দিল্লি। ৫ ম্যাচে ৪ জয়ে তাদের পয়েন্ট ৮। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে শীর্ষে চেন্নাই সুপার কিংস। ব্যাঙ্গালুরুরও সমান ম্যাচে সমান পয়েন্ট। তবে রান রেটে পিছিয়ে তিনে নেমে গেছেন বিরাট কোহলিরা। আরে নিচ থেকে আগের দ্বিতীয়স্থানেই হায়দ্রাবাদ। তলানিতে রয়েছে কলকাতা রাইট রাইডার্স।

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad