ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

গাঁটের পয়সায় বাড়ি ফিরতে হবে স্মিথ-ওয়ার্নারদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
গাঁটের পয়সায় বাড়ি ফিরতে হবে স্মিথ-ওয়ার্নারদের ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ/ছবি: সংগৃহীত

ভারতের করোনা পরিস্থিতির ভয়াবহ অবনতির কারণে নিজ দেশে ফিরে যেতে মরিয়া অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। কিন্তু ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার আকাশপথে যোগাযোগ আপাতত বন্ধ।

এমতাবস্থায় কয়েকজন ক্রিকেটার চাটার্ড ফ্লাইট চাইলেও অস্ট্রেলিয়ার সরকার বলছে অন্য কথা।

আগামী ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে সরাসরি বিমান যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া সরকার। মুম্বাই ইন্ডিয়ানসের ক্রিস লিন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) কাছে ভাড়া করা বিমানে দেশে ফেরার আবেদন করেছিলেন। কিন্তু অস্ট্রেলিয়ান সরকার বলেছে, আইপিএলে খেলা দেশটির কোনো ক্রিকেটারকে দেশে ফেরানোর দায়দায়িত্ব সরকার নেবে না। খেলোয়াড়দের দেশে ফেরার ব্যবস্থা নিজেদেরই করতে হবে।

এ ব্যাপারে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেন, 'তারা (ক্রিকেটাররা) ভারত সফরে গেছে ব্যক্তিগত উদ্যোগে। এটা অস্ট্রেলিয়া দলের সফরের অংশ ছিল না। তাই সেখানে তারা নিজেরাই নিজেদের ভরসা এবং যার যতটুকু সামর্থ্য রয়েছে, তা ব্যবহার করতে হবে। আমি নিশ্চিত, তারা (ক্রিকেটার) যে নিজেদের ব্যবস্থা নিজেরাই করে তারা যে অস্ট্রেলিয়ায় ফিরবে, তা আমি নিশ্চিত। ’

এর আগে অজি ক্রিকেটারদের মধ্যে আইপিএলে ছেড়ে দেশে ফিরে গেছেন – অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা এবং কেন রিচার্ডসন। তবে এখনও ভারতে রয়ে গেছেন তাদের স্বদেশী প্যাট কামিন্স, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, ক্রিস লিন এবং দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং। এদিকে করোনার সঙ্গে লড়াইরত পরিবারের পাশে দাঁড়াতে ভারতীয় ক্রিকেটার রবীচন্দ্রন অশ্বিনও টুর্নামেন্টকে বিদায় বলেছেন।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।