ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

স্ট্রোকের পর পক্ষাঘাতগ্রস্ত ক্রিস কেয়ার্নস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
স্ট্রোকের পর পক্ষাঘাতগ্রস্ত ক্রিস কেয়ার্নস

হৃদপিণ্ডে অস্ত্রোপচারের সময় স্ট্রোক করার কারণে পক্ষাঘাতগ্রস্ত হয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার ক্রিস কেয়ার্নস। তার পরিবারের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে ‘বিবিসি’।

চলতি মাসের শুরুর দিকে অস্ট্রেলিয়ার সিডনি শহরের এক হাসপাতালে জরুরিভিত্তিতে অস্ত্রোপচার করা হয়েছিল কেয়ার্নসের। তার হৃদপিণ্ডের প্রধান ধমনিতে ফাটল ধরা পড়েছিল। এরপর বেশ কয়েকদিন লাইফ সাপোর্টে ছিলেন ৫১ বছর বয়সী সাবেক এই কিউই তারকা ক্রিকেটার।

কেয়ার্নসের পরিবার গণমাধ্যমকে জানিয়েছে, হাসপাতাল থেকে ছাড়া পেয়ে ক্যানবেরায় নিজ বাড়িতে ফিরে গেছেন তিনি। কিন্তু স্ট্রোকের কারণে তার পা পক্ষাঘাতগ্রস্ত হয়েছে। অস্ট্রেলিয়ার একটি বিশেষায়িত হাসপাতালে খুব দ্রুত তার মেরুদণ্ডের চিকিৎসা শুরু করা হবে।

কেয়ার্নসকে তার সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে দেখা হতো। ১৯৮৯ সালে অভিষেকের পর ১৭ বছরের ক্যারিয়ারের ৬২টি টেস্ট ও ২১৫টি ওয়ানডে খেলেন তিনি। টেস্টে ৩ হাজার ৩২০ রানের পাশাপাশি তার ঝুলিতে জমা হয় ২১৮টি উইকেট। ওয়ানডেতে তার রানসংখ্যা ৪ হাজার ৯৫০ আর উইকেট ২০১টি।

২০০০ সালে উইজডেনের বর্ষসেরা ক্রিকেটারদের তালিকায় ছিলেন কেয়ার্নস। ২০০৪ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসরের পর নিউজিল্যান্ডের ‘অর্ডার অফ মেরিট’ পান তিনি। কিন্তু এর দুই বছর পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর তার নাম জড়ায় ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে। তবে ২০১২ সালে ওই মামলা থেকে অব্যাহতি পান তিনি।

কেয়ার্নসের বাবা ল্যান্সও ক্রিকেট খেলতেন। ১৯৭৪ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত নিউজিল্যান্ড জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa