ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগান ক্রিকেটের উন্নয়নে আইসিসির কমিটি গঠন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
আফগান ক্রিকেটের উন্নয়নে আইসিসির কমিটি গঠন

তালেবান কর্তৃক আফগানিস্তান দখলের পর দেশটির ক্রিকেট অনিশ্চয়তায়। নানা বাঁধা পেরিয়ে শেষপর্যন্ত বিশ্বকাপে খেলেছিল দেশটি।

তবে এখনও তাদের ক্রিকেট রয়ে গেছে শঙ্কায়। আর আফগানিস্তান ক্রিকেট বাচিয়ে রাখতে একটি পর্যবেক্ষক কমিটি গঠন করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আইসিসির গঠিত এই কমিটির নেতৃত্ত্বে থাকবেন সংস্থাটির সহ-সভাপতি ইমরান খাজা। তার সঙ্গে কাজ করবেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা, রস ম্যাককালাম, লসন নাইডু। একমাস ধরে দেশটির ক্রিকেট পর্যবেক্ষণ করে রিপোর্ট জমা দেবে কমিটি।

এ ব্যাপারে আইসিসি চেয়ারম্যান জানান, ‘আইসিসি বোর্ড সব সময়ই আফগানিস্তান ক্রিকেটকে সহযোগিতা করতে বদ্ধ পরিকর। বিশেষ করে দেশটির পুরুষ এবং নারী ক্রিকেটের উন্নয়নে আইসিসি সব সময় কাজ করে যাচ্ছে। সমর্থন ও সহযোগিতা করে যাচ্ছে। ’

পুরুষদের কিকেটের উন্নয়নের পাশাপাশি নারীদের ক্রিকেটে আনার ব্যাপারেও কাজ করে আইসিসি। সংস্থাটির চেয়রম্যান আরও বলেন, ‘আমাদের মূল উদ্দেশ্য হলো, দেশটিতে পুরুষদের পাশাপাশি নারীরাও ক্রিকেটে অংশগ্রহণ করুক। এ লক্ষ্য অর্জন করতে হলে আমাদেরকে আফগান বোর্ডের সঙ্গে খুব কাছাকাছি গিয়ে কাজ করতে হবে এবং তাদেরকে বোঝাতে হবে। ’

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।