ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলতে ঢাকা ছাড়ল টাইগার যুবারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলতে ঢাকা ছাড়ল টাইগার যুবারা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের পর এবার টাইগার যুবাদের লক্ষ্য এশিয়া কাপ জেতা। সে লক্ষ্যকে সামনে রেখে আরব আমিরাতের উদ্দেশ্যে যাত্রা করেছে বাংলাদেশ যুব ক্রিকেট দল।

সোমবার (২০ ডিসেম্বর) রাত পৌনে আটটায় ক্রিকেটারদের বহনকারী বিমানটি ঢাকা ছেড়েছে।  

এশিয়া কাপে যুবাদের দলে সুযোগ পেয়েছেন আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য তানজিম হাসান ও রকিবুল হাসান। এশিয়া কাপে খেলার পর সেখান থেকেই ওয়েস্ট ইন্ডিজে যুব বিশ্বকাপে খেলতে যাবে বাংলাদেশ।

দলের ম‍্যানেজার আবু এনাম মো. কাউসার বলেন, 'গতবার যখন আমরা গিয়েছিলাম তখন ভালো প্রস্তুতি নিয়ে গিয়েছি। খেলোয়াড় হিসেবে আমি নতুন ছিলাম এবার পুরনো। গতবার যে অভিজ্ঞতা অর্জন করেছি সেটাই দলের ক্রিকেটারদের সাথে ভাগাভাগি করার চেষ্টা করেছি। আর আমাদের দলটাও ভালো আছে, আশা করি আমরা ভালো করব। কোভিডের কারণে আমরা যেমন এবার প্রস্তুতি নিতে পারিনি তেমনি বাকি দলগুলোও পারেনি। তবে কয়েকটি সিরিজ খেলায় আমাদের ভালো প্রস্তুতিই হয়েছে। '

তানজিম সাকিব আর রকিবুলকে দলে নেওয়া প্রসঙ্গে তিনি বলেন, 'প্রথমত আপনাকে দলের দিকে দেখতে হবে। টুর্নামেন্টে যেহেতু সুযোগ আছে তাদের খেলার, সেই সুযোগটা আমরা নিয়েছি। এখানে অভিজ্ঞতা একটা ব্যাপার। আমাদের যে কম্বিনেশন, তাতে খুবই তরুণ একটি দল। আইনগতভাবে খেলার জন্য তারা উপযোগী। দুজনের যে অভিজ্ঞতা, এটা টিমের মধ্যে যদি দেওয়া যায়, আপনারা দেখেছেন তারা কীভাবে ভারতে কামব্যাক করেছে। দলে শুধু ঘাটতি ছিল অভিজ্ঞতার। তাই তানজিম ও রকিবুলের দলে ফেরা গুরুত্বপূর্ণ। '

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।