ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বক্সিং ডে টেস্ট

ইংল্যান্ড দলে ৪ পরিবর্তন, অস্ট্রেলিয়ার ২

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
ইংল্যান্ড দলে ৪ পরিবর্তন, অস্ট্রেলিয়ার ২

চলতি অ্যাশেজের প্রথম টেস্টে ইংল্যান্ডের ভরাডুবির পর দল নির্বাচন নিয়ে সমালোচনা করেছিলেন স্টুয়ার্ট ব্রড। কিন্তু দ্বিতীয় টেস্টে নিজে সুযোগ পেয়েও কার্যকর কিছু করতে পারেননি।

এবার বক্সিং ডে টেস্টে তিনিসহ ৪ জন বাদ পড়েছেন ইংল্যান্ড দল থেকে। অন্যদিকে অস্ট্রেলিয়া দলেও এসেছে দুই পরিবর্তন।

আগামীকাল রোববার শুরু হবে বক্সিং ডে টেস্ট। ২-০ ব্যবধানে পিছিয়ে থাকা ইংল্যান্ড এই ম্যাচ হারলেই সিরিজ হাতছাড়া করবে। তাই দলে চার পরিবর্তন আনা হয়েছে। আজ ঘোষিত ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন রোরি বার্নস, অলি পোপ, ক্রিস ওকস ও স্টুয়ার্ট ব্রড। তাদের জায়গায় দলে ফিরেছেন জ্যাক লিচ, মার্ক উড, জ্যাক ক্রলি ও জনি বেয়ারস্টো।  

বার্নস দুই টেস্টে চার ইনিংস মিলিয়ে করেছেন মাত্র ৫১ রান। অন্যদিকে পোপের সংগ্রহ ৪৮ রান। বল হাতে ব্যর্থ হয়েছেন ক্রিস ওকস। ৫৫.৬১ গড়ে তার শিকার মাত্র ৩ উইকেট। অন্যদিকে পেস মহাতারকা ব্রড দুই ইনিংসে নিয়েছেন ২টি উইকেট।

অন্যদিকে করোনা প্রটোকলের কারণে অ্যাডিলেড টেস্টে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক প্যাট কামিন্স। তার বদলে সুযোগ পেয়েছিলেন মাইকেল নেসার। আর ইনজুরি আক্রান্ত জশ হ্যাজেলউডের জায়গায় ডাক পেয়েছিলেন ঝাই রিচার্ডসন। কামিন্স ফেরায় বাদ পড়েছেন নেসার। অন্যদিকে হ্যাজেলউডের পর চোটের কারণে রিচার্ডসনও ছিটকে গেছেন। তার জায়গায় ঢুকেছেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকায় স্কট বোল্যান্ড।  

অস্ট্রেলিয়া দল: ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লায়ন ও স্কট বোল্যান্ড।

ইংল্যান্ড দল: জো রুট (অধিনায়ক), জস বাটলার, জ্যাক ক্রলি, হাসিব হামিদ, জ্যাক লিচ, দাভিদ মালান, জনি বেয়ারস্টো, অলিভার রবিনসন, বেন স্টোকস, মার্ক উড, জেমস অ্যান্ডারসন।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।