ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

নতুন বছরে সুন্দর শুরুর আশায় মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
নতুন বছরে সুন্দর শুরুর আশায় মুমিনুল

বিদায়ী বছরটা বাংলাদেশের (পুরুষ) ক্রিকেটের জন্য খুব বাজে গেছে। মাঠের বাজে পারফরম্যান্স ছাড়াও দল এবং বোর্ডের কোন্দল মিলিয়ে যাচ্ছেতাই অবস্থা।

তবে পুরনো সব কিছু ভুলে নতুন বছরে সুন্দর শুরুর আশা দেখালেন টাইগার অধিনায়ক মুমিনুল হক।

২০২২ সালের প্রথম দিন সকালেই সাদা পোশাকে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়ে বাংলাদেশ সময় শনিবার ভোর ৪টায় শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।  

গত বছর ৭ টেস্টে বাংলাদেশের জয় ছিল স্রেফ ১টি। সেটাও আবার জিম্বাবুয়ের মতো দুর্বল দলের বিপক্ষে। শ্রীলঙ্কার সঙ্গে একটি ম্যাচ ড্রয়ের পাশাপাশি ৫টিতেই হেরেছিল দল। এবার নতুন করে শুরুর আশা করছেন অধিনায়ক মুমিনুল।

আজ শুক্রবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, 'নতুন বছরে আমি খুব রোমাঞ্চিত। আগে কী হয়েছিল, এসব নিয়ে চিন্তা না করে সামনের বছর কিভাবে নতুন করে, সুন্দরভাবে শুরু করা যায়, সেটা নিয়েই ভাবছি। আমি সত্যিই খুব রোমাঞ্চিত। নতুন বছরটা যদি সুন্দর হয়, শুরুটা ভালো হলে তা ধরে রাখা সহজ হয় আর কি। '

বাংলাদেশের টেস্ট অধিনায়ক দল হিসেবে খেলার ওপর গুরুত্ব দিয়ে বলেন, 'আমাদের যে ধরন, এখানে দল হিসেবে খেলাটা গুরুত্বপূর্ণ। আমি সব সময় কথাটা বলি, আমার কাছে মনে হয়, আমরা এখন যেভাবে অনুশীলন করছি ও যেভাবে দেখছি সবাই সবাইকে, আমরা দল হিসেবে যদি খেলতে পারি। ওটার জন্যই রোমাঞ্চ কাজ করছে। আমরা যত টেস্ট ম্যাচ জিতেছি, জিততে পেরেছি দল হিসেবে খেলতে পারায়। এখন কেউ যদি ১০০ করে বা বোলারদের কেউ ৫ উইকেট পায়, কিন্তু আর কেউ ৩-৪ উইকেট না পেলে হবে না। দল হিসেবে খেলতে না পারলে দলীয় ফল আসে না। তখন ব্যক্তিগত অর্জন হবে, দলীয় পারফরম্যান্স হবে না। '

নিউজিল্যান্ডে স্বাগতিকদের বিপক্ষে এখন পর্যন্ত তিন সংস্করণ মিলিয়ে ৩২ ম্যাচের একটাও জেতেনি বাংলাদেশ। ৯ টেস্টের পাঁচটিতেই জুটেছে ইনিংস পরাজয়। এবার মুমিনুল সেই ইতিহাস বদলানোর স্বপ্ন দেখছেন মুমিনুল। আর মাত্র কয়েক ঘণ্টা পরেই সেই স্বপ্ন পূরণের পরীক্ষায় নামতে হবে তাদের।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa