ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের নতুন টেস্ট অধিনায়ক রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
ভারতের নতুন টেস্ট অধিনায়ক রোহিত

ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্বে আরও আগেই এসেছেন রোহিত শর্মা। এবার টেস্ট দলের দায়িত্বও এই ডানহাতি ব্যাটারের হাতে তুলে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

ঘরের মাঠে আসন্ন শ্রীলঙ্কা সিরিজের জন্য শনিবার ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। এই দলের অধিনায়ক করা হয়েছে রোহিতকে। সহ-অধিনায়ক করা হয়েছে পেসার জসপ্রীত বুমরাহকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটের নেতৃত্ব ছাড়েন কোহলি। এরপর একদিনের ক্রিকেট থেকেই তাকে সরিয়ে দেওয়া হয়। সাদা বলের ক্রিকেটে তার জায়গায় অধিনায়ক হন রোহিত। পরে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলের নেতৃত্বও ছেড়ে দেন কোহলি। কিন্তু তার বিকল্প কে হবেন তা নিয়ে এতদিন অনিশ্চয়তা ছিল। এবার রোহিতকে তিন ফরম্যাটের অধিনায়ক হিসেবে ঘোষণা করে আলোচনার সমাপ্তি ঘটালো বিসিসিআই।

এদিকে ভারতের ঘোষিত টেস্ট দলে জায়গা পাননি আজিঙ্কা রাহানে ও চেতেশ্বর পূজারা। তাছাড়া উইকেটরক্ষক-ব্যাটার ঋদ্ধিমান সাহা ও অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মারও জায়গা হয়নি। অন্যদিকে ঋদ্ধিমানের জায়গায় ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে ডাক পেয়েছেন কেএস ভারত। অভিষেকের অপেক্ষায় থাকা বাঁহাতি স্পিনার সৌরভ কুমার এবং অক্ষর প্যাটেলও আছেন স্কোয়াডে।

রাহানে ও পূজারা বাদ পড়ায় ডাক পেয়েছেন দক্ষিণ আফ্রিকা সফরের দলে থাকা প্রিয়াঙ্ক পাঞ্চাল এবং ফিরেছেন ইনজুরিতে সফর মিস করা শুভমান গিল। এছাড়া দীর্ঘদিন দলের বাইরে থাকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও ফিরেছেন। আর ফিট থাকলে মূল দলে থাকবেন আরেক স্পিন-অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। অন্যদিকে বাদ পড়েছেন ওয়াশিংটন সুন্দর ও লোকেশ রাহুল।

ভারতের টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, শুভমান গিল, ঋষভ পন্থ, কেএস ভারত, রবিচন্দ্রন অশ্বিন (ফিট থাকা সাপেক্ষে), রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ (সহ-অধিনায়ক), মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব এবং সৌরভ কুমার।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।