ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পিসিবির হল অব ফেমে 'সুলতান অব সুইং'

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
পিসিবির হল অব ফেমে 'সুলতান অব সুইং'

খেলোয়াড়ি জীবনে দুর্দান্ত সুইংয়ের জন্য বিখ্যাত ছিলেন ওয়াসিম আকরাম। বাতাসে সুইং করাতে পারার অসাধারণ ক্ষমতার কারণে পাকিস্তানের সাবেক এই বাঁহাতি পেসারের নাম হয়ে গিয়েছিল 'সুলতান অব সুইং'।

এতদিন পর তাকে যথাযোগ্য সম্মানে ভূষিত করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাকে পিসিবির হল অব ফেমে অন্তর্ভুক্ত করা হয়েছে।  

পাকিস্তানের অষ্টম ক্রিকেটার হিসেবে ওয়াসিম আকরাম পিসিবির হল অব ফেমে জায়গা করে নিয়েছেন। পেস কিংবদন্তির হাতে টুপি এবং স্মারক তুলে দেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং গ্রেট স্যার ভিভিয়ান রিচার্ডস। গত রবিবার পাকিস্তান সুপার লিগে করাচি কিংস এবং কোয়েটা গ্লাডিয়েটর্সের ম্যাচের আগে সম্মানিত করা হয় আকরামকে।

১৯৮৪ থেকে ২০০৩ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে ৪৬০টি আন্তর্জাতিক ম্যাচে ৯১৬টি উইকেট নিয়েছেন আকরাম। পাশাপাশি ব্যাট হাতে করেছেন ৬ হাজার ৬১৫ রান।  

এক সংবাদ বিজ্ঞপ্তিতে পিসিবি জানিয়েছে, 'আকরাম সেই আট কিংবদন্তির একজন, যারা পিসিবির হল অফ ফেম-এর সদস্য। অন্যরা হলেন- আবদুল কাদির, ফজল মাহমুদ, হানিফ মোহাম্মদ, ইমরান খান, জাভেদ মিয়াঁদাদ, ওয়াকার ইউনিস এবং জহির আব্বাস। সকলকেই আগামী দিনে পূর্ণ মর্যাদার সঙ্গে এই সম্মান প্রদান করা হবে। '

স্যার ভিভ রিচার্ডসের হাত দিয়ে এমন সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত আকরাম বলেন, 'স্যার ভিভিয়ান রিচার্ডসের মতো কিংবদন্তির হাত থেকে এমন সম্মান পেয়ে নিজেকে ধন্য মনে হচ্ছে। ক্রিকেটের অন্যতম আইকনিক ক্রিকেটার তিনি। এছাড়া এমন একটা মাঠে সম্মান পেলাম, যেটা ক্রিকেট খেলার সময় আমার ঘরের মাঠ বলে পরিচিত ছিল। ১৮ বছরের বেশি সময় পাকিস্তানের হয়ে খেলে এই পুরস্কার পেলাম। ৪৬০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছি। আমার নেওয়া প্রতিটি উইকেট এবং রান অমূল্য। আমি আমার সকল ভক্তকে ধন্যবাদ দিতে চাই। তারাই আমার সব থেকে বড় শক্তি ছিলেন। '

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।