ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রাণ ফিরেছে মাঠে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
প্রাণ ফিরেছে মাঠে ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: বলা হয় দর্শকই খেলার প্রাণ। বিপিএলে দর্শকশূন্য গ্যালারির পর আবারও মাঠে ফিরেছে দর্শক।

যদিও পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও ছিল মাঠে বসে খেলা দেখার সুযোগ। তবে এবার প্রায় সাত মাস পর একদিনের ক্রিকেটে মাঠে নামছে বাংলাদেশ। নিজেদের এ সেরা ফরম্যাটে ভালো কিছুর প্রত্যাশায় চট্টগ্রামে তাই দর্শকদের প্রত্যাশাও অনেক উঁচুতে।

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজের খেলা দেখার সুযোগ করে দিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে ছাড়া হয় ৫০ শতাংশ টিকিট। বুধবার (২৩ ফেব্রুয়ারি) সিরিজের প্রথম ওয়ানডে'র টিকেট নিতে ভিড় দেখা যায় বুথে।
 
অন্যান্য সিরিজে নগরে দুই স্থানে টিকিট বিক্রি করলেও এবার একটি স্থানে বিক্রি করা হচ্ছে। কমসংখ্যক টিকিট এবং একটি বুথে হওয়ায় টিকিট নিতে প্রতীক্ষায় থাকতে হয় দর্শকদের। দীর্ঘ লাইনের পর টিকিট হাতে পেয়ে উচ্ছ্বসিত তারা।

এদিকে, খেলা শুরুর পর দর্শক কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে শুরু করে দর্শকদের ভিড়। তাদের হাতে বাংলাদেশের পতাকা, অনেকের গায়ে শোভা পাচ্ছে টাইগারদের জার্সি। সাকিব-তামিমদের সমর্থনে গলা ফাটাচ্ছেন অনেকে।

খেলা দেখতে আসা এক দর্শক বাংলানিউজকে বলেন, দেশে করোনা সংক্রমণ কমে এসেছে। খেলা দেখার জন্য দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে এটা খুব ভালো সিদ্ধান্ত। তবে শতভাগ দর্শক ঢুকার অনুমতি দেওয়া উচিত।  

আরেক দর্শক বলেন, টিকিটের জন্য যেমন লম্বা লাইন ছিল, ঢুকতেও লম্বা লাইন। তাছাড়া এক স্থানে টিকিট বিক্রি করার কারণে শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে এসে টিকেট কাটতে হচ্ছে। আরও দুয়েকটা বুথ হলে টিকিট পেতে সুবিধা হতো।

বাংলাদেশ আফগানিস্তান সিরিজে টিকিটের দাম রাখা হয়েছে সর্বনিম্ন ১৫০ টাকা থেকে সর্বোচ্চ ১০০০ টাকা। পূর্ব গ্যালারির টিকিটের মূল্য ১৫০ টাকা, ক্লাব হাউস ৩০০ টাকা,আন্তর্জাতিক স্ট্যান্ড ৫০০ টাকা এবং  রুফটপ ১০০০ টাকা।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এমআর/টিসি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।