ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

১৩ হাজারি ক্লাবে মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
১৩ হাজারি ক্লাবে মুশফিক

আফগানিস্তানের বিপক্ষে চলতি সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন লিটন দাস ও মুশফিকুর রহিম। এর মধ্যে লিটন তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি।

মুশফিক সেঞ্চুরির দেখা না পেলেও দারুণ মাইলফলকে পা রেখেছেন।

শুক্রবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৬ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। স্বাগতিকদের হয়ে ১২৬ বলে ১৩৬ রানের ইনিংস খেলেছেন লিটন। ৪১তম ফিফটি হাঁকানো মুশফিক থেমেছেন ৯৩ বলে ৮৬ রানের ইনিংস খেলে। এই ইনিংস খেলার পথে সব ফরম্যাট মিলিয়ে এই ডানহাতির রানসংখ্যা ১৩ হাজার ছাড়ায়।

বাংলাদেশের জার্সিতে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে সব ফরম্যাট মিলিয়ে ১৩ হাজারি ক্লাবে পা রাখলেন মুশফিক। এই মাইলফলকে পৌছাতে ৪০৬ ম্যাচ খেলতে হলো তাকে। তালিকার শীর্ষে আছেন তামিম ইকবাল। টাইগারদের ওয়ানডে অধিনায়ক ও ওপেনার ৩৫৯ ম্যাচে ১৪ হাজার ১৭৫ রান করেছেন। তৃতীয় স্থানে আছেন সাকিব আল হাসান। ৩৭০ ম্যাচে তার সংগ্রহ ১২ হাজার ৫৫৩ রান।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।