ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শেষ ম্যাচ জিতে ১০ পয়েন্ট এগিয়ে থাকতে চায় বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
শেষ ম্যাচ জিতে ১০ পয়েন্ট এগিয়ে থাকতে চায় বাংলাদেশ সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মেহেদী হাসান মিরাজ/ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: সিরিজে ইতোমধ্যে ২-০ তে এগিয়ে বাংলাদেশ। তবে শেষ ম্যাচে জিতে হোয়াইটওয়াশের পাশাপাশি ১০ পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগে এগিয়ে থাকতে চায় টাইগাররা।

রোববার (২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ দলের ঐচ্ছিক অনুশীলন শেষে নিজেদের এই লক্ষ্যের কথা জানান বাংলাদেশ দলের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

টানা দুই ম্যাচ জিতে এরইমধ্যে আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষে উঠেছে বাংলাদেশ। সেই সঙ্গে প্রথম দল হিসেবে ১০০ পয়েন্টের মাইলফলকও গড়েছে তামিমবাহিনী। দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের চেয়ে যা ৫ পয়েন্ট বেশি। শেষ ম্যাচে জিতলে তাই বাংলাদেশের পয়েন্ট হবে ১১০, যা বাকিদের চেয়ে বেশ এগিয়ে রাখবে তাদের। আর এই লক্ষ্য পূরণের জন্য কোনো ছাড় দেওয়ার কারণ দেখছেন না মিরাজ।

সিরিজ জেতার পর ব্যাক অফ মাইন্ডের দল হালকা মেজাজে আছে কিনা এমন প্রশ্নে মিরাজ বলেন, 'এখানে রিলাক্স করার কোনো সুযোগ নেই। সুপার লিগে এগিয়ে থাকতে হলে অবশ্যই ১০ পয়েন্ট জরুরি। সামনের দিনগুলোতে আরও চ্যালেঞ্জিং অবস্থা তৈরি হতে পারে। এই ম্যাচ জিতে এগিয়ে থাকলে পরবর্তীতে ভালো কিছু হতে পারে। '

সিরিজ জেতার পর রোববারের ঐচ্ছিক অনুশীলনে আসেননি সাকিবসহ দলের ৫ ক্রিকেটার। অনুশীলনে সাকিবের অনুপস্থিতির পেছনে কোনো কারণ রয়েছে কিনা- এমন প্রশ্নে মিরাজ জানান, সবাই টানা খেলার মধ্যে রয়েছে। একটু বিশ্রাম প্রয়োজন। যেহেতু ঐচ্ছিক অনুশীলন তাই হয়তো তিনি আসেননি। তাছাড়া নিজেকে পরবর্তী ম্যাচের জন্য প্রস্তুত করার প্রয়োজন রয়েছে।

আগে ম্যাচ জিততে সিনিয়রদের ওপর নির্ভর করলেও এখন জুনিয়রাও অবদান রাখছে, বিষয়টির ব্যাখ্যায় তরুণ এ ক্রিকেটার বলেন, সিনিয়ররা বাংলাদেশ দলকে একটি অবস্থানে নিয়ে গেছেন। আমরাও তাদের দেখেই শিখছি। যত তাড়াতাড়ি আমরা তা শিখতে পারবো ততই আমাদের ক্যারিয়ারের জন্য ভালো হবে।

চট্টগ্রামে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে দুই ওয়ানডে ম্যাচে পৃথক দুটি উইকেটে খেলা হয়। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ করে তিন শতাধিক রান। তবু প্রথম ম্যাচে ৪৬ রানে হারাতে হয় ৬ উইকেট। দুই ম্যাচের উইকেটের আচরণ একই ছিল কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে মিরাজের জবাব, 'চট্টগ্রামের উইকেট ভালো ছিল। তবে দুই দিন দুই রকম অবস্থা ছিল ম্যাচের। সামনে যেহেতু বিশ্বকাপ, আমাদের তিন শতাধিক রান করার অভ্যাস গড়ে তুলতে হবে। বিশ্বকাপে প্রতিটি ম্যাচেই তিন শতাধিক রান হবে। আপনি যদি দেখেন ২০১৯ সালে বিশ্বকাপে আমরাই মাত্র ৩০০ পর্যন্ত রান করছি। অন্যরা ৩০০ এর উপরে রান করেছে। '

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এমআর/টিসি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।