ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারি-গ্রিনের ব্যাটিং নৈপুণ্যে নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
ক্যারি-গ্রিনের ব্যাটিং নৈপুণ্যে নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে দারুণ ইনিংস খেলে নিউজল্যান্ডের বিপক্ষে অস্টেলিয়াকে জেতারেন অ্যালেক্স ক্যারি ও ক্যামেরন গ্রিন। ২ উইকেটের জয়ে ১-০ তে সিরিজে এগিয়ে থাকল স্বাগতিকরা।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) কেয়ার্নসের কাজালিস স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। রান তাড়ায় খেলতে নেমে ক্যারি ও গ্রিনের দারুণ ব্যাটিংয়ে ৩০ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে নিউজিল্যান্ড। ৬ রানে মার্টিন গাপটিল বিদায় নিলেও পরবর্তী চার ব্যাটার স্পর্শ করেন দুই অঙ্ক। কিন্তু ম্যাক্সওয়েলের দারুণ বোলিংয়ে পঞ্চাশ ছুঁতে পারেনি কেউই। ডেভন কনওয়ে ৪৬, কেন উইলিয়ামসন ৪৫, টম ল্যাথাম ৪৩ ও ড্যারিয়েল মিচেল করেন ২৬ রান।  

শেষদিকে এসে জিমি নিশাম (১৬), মিচেল স্যান্টনার (১৩) ও ম্যাট হেনরিকে (৪) বিদায় করে কিউইদের ২৩২ রানেই থামিয়ে দেন জশ হ্যাজেলউড। নেন এই তিনটি উইকেট। চার উইকেট শিকার করেন ম্যাক্সওয়েল। একটি করে উইকেট পান মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ট্রেন্ট বোল্টের আগুণে বোলিংয়ের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছিল অস্ট্রেলিয়া। কেবল ডেভিড ওয়ার্নার (২০) ছাড়া প্রথম পাঁচ ব্যাটারের কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক। ৪৪ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। এরপর দলের হাল ধরেন ক্যারি ও গ্রিন।

এই দুই ব্যাটার ১৬৩ বলে ১৫৮ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান জয়ের বন্দরে। শেষ দিকে এসে লুকি ফার্গুসনের বলে ক্যারি বিদায় নিলে ভাঙে এই জুটি। যাওয়ার আগে ৯৯ বলে ১ ছক্কা ও ৮ চারে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে যান অজি এই অলরাউন্ডার। একপ্রান্ত আগলে রেখে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আরেক ব্যাটার গ্রিন। ৯২ বলে ১ ছক্কা ও ১০ চারে ৮৯ রানের অপরাজিত ইনিংস খেলে পান ম্যাচসেরার পুরস্কার।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।