ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

নিউজিল্যান্ডকে ৮২ রানেই শেষ করে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২২
নিউজিল্যান্ডকে ৮২ রানেই শেষ করে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

দ্বিতীয় ওয়ানডেতে শুরুতে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরির দারুণ বোলিংয়ে দুইশ রানও পার করতে পারেনি অস্ট্রেলিয়া। তবে স্বাগতিকদের হারতে দেননি অ্যাডাম জাম্পা।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে একশ রানের আগেই থামিয়ে দেন নিউজিল্যান্ডকে।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সফরকারী নিউজিল্যান্ডকে ১১৩ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে ২ উইকেটের জয়ের পর দ্বিতীয় ম্যাচে দাপুটে জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিল স্বাগতিকরা।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় পড়ে নিউজিল্যান্ড; ৮২ রানেই হারায় সবগুলো উইকেট। অস্ট্রেলিয়ার বিপক্ষে এটি দলটির দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহ। প্রথমটিতে ওয়েলিংটনে ১৯৮২ সালে ৭৪ রানে অলআউট হয় কিউইরা।

আগে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৫ রান করে বিদায় নেন ডেভিড ওয়ার্নারও। তিনে ব্যাটিংয়ে নেমে একাই লড়াই করেন স্টিভেন স্মিথ। অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছিল অস্ট্রেলিয়া। একে একে বিদায় নেন মার্নাস লাবুশ্চানে (৫)। মার্কাস স্টয়নিস (০), অ্যালেক্স ক্যারি (১২), গ্লেন ম্যাক্সওয়েল (২৫) ও শন অ্যাবট (৭)।  

একপ্রান্ত আগলে রাখা স্মিথ শেষদিকে এসে বোল্টের শিকার হন। এর আগে খেলে যান ৯৪ বলে ৬১ রানের ইনিংস। অ্যাডাম জাম্পাও টিকতে পারেননি বেশিক্ষণ। ১৬ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর মিচেল স্টার্কের অপরাজিত ৩৮ ও জশ হ্যাজেলউডের অপরাজিত ২৩ রানে ১৯৫ রান পর্যন্ত যেতে সক্ষম হয় স্বাগতিকরা।

নিউজিল্যান্ডের পক্ষে ৩৮ রান খরচায় ৪ উইকেট তুলে নেন বোল্ট। ৩৩ রান খরচায় ৩ উইকেট শিকার করেন হেনরি। একটি করে উইকেট পান মিচেল স্যান্টনার ও টিম সাউথি।

ছোট লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। কেবল চারজন ছাড়া কেউই ছুঁতে পারেননি দুই অঙ্ক। সর্বোচ্চ ১৭ রানের ইনিংস খেলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এছাড়া ড্যারিয়েল মিচেলক ১০, মিচেল ব্রেসওয়েল ১২ ও মিচেল স্যান্টনার ১৬ রানের ইনিংস খেলেন। মাত্র ৮২ রানেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে তারা। হারতে হয় বড় ব্যবধানে।

অস্ট্রেলিয়ার হয়ে ৩৫ রান খরচায় ৫ উইকেট তুলে নেন জাম্পা। জোড়া উইকেট শিকার করেন মিচেল স্টার্ক ও শন অ্যাবট।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa