ঢাকা, সোমবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

ফিঞ্চের বিদায়ী ম্যাচ জয়ে রাঙাল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
ফিঞ্চের বিদায়ী ম্যাচ জয়ে রাঙাল অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে এই ফরম্যাটকে বিদায় জানালেন অ্যারন ফিঞ্চ। সিরিজের শেষ ম্যাচ জিতে কিউইদের হোয়াইটওয়াশ করে অধিনায়কের বিদায় রাঙাল অজিরা।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আজ রোববার নিউজিল্যান্ডকে ২৫ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২৬৭ রান সংগ্রহ করে অজি দল। জবাবে ২৪২ রানেই গুঁটিয়ে যায় কিউইদের ইনিংস। ম্যাচ হারের পাশাপাশি সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশও হলো নিউজিল্যান্ড।

ম্যাচটি অজিদের জন্য বিশেষ আবেগের। কারণ দীর্ঘদিনের অধিনায়ক ফিঞ্চ ৫০ ওভারের ক্রিকেটকে বিদায় দিলেন এই ম্যাচের মাধ্যমেই। যখন ব্যাট হাতে ইনিংস ওপেন করতে নামলেন, প্রতিপক্ষ নিউজিল্যান্ডের খেলোয়াড়রা তাকে গার্ড অব অনার দিলেন। অবশ্য ব্যাট হাতে সফল হতে পারেননি এই বিধ্বংসী ওপেনার। ক্যারিয়ারের শেষ ওয়ানডেতে মাত্র ৫ রান করেই বোল্ড হয়ে ফিরেছেন তিনি।  

ফিঞ্চের বিদায়ী মঞ্চে আলো ছড়িয়েছেন স্টিভ স্মিথ। তিনে নেমে এই অজি ডানহাতি ব্যাটার ১৩১ বলে ১০৫ রান করেছেন। এর আগে দুই কিউই পেসার ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির গোলা সামলে ৪৬ বলেই ফিফটি তুলে নেন তিনি। এরপর ১২তম ওয়ানডে সেঞ্চুরিও হাঁকান। তাকে দারুণ সঙ্গ দেন মার্নাস লাবশেন (৫২)। এছাড়া অ্যালেক্স ক্যারির ব্যাট থেকে আসে ৪২ রান।

জবাবে দুই ওপেনার ডেভন কনওয়ে ও ফিন অ্যালেনের ব্যাটে মোটামুটি শুরু পায় নিউজিল্যান্ড। দুজনের জুটিতে আসে ৪৯ রান। কিন্তু এরপর তাদের ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়তে হয়। ১১২ রান তুলতেই ৫ উইকেট হারায় তারা। শেষদিকে ক্লেন ফিলিপস (৪৭) ও জিমি নিশাম (৩৬) কাউন্টার অ্যাটাক করার চেষ্টা চালান।  

এরপর মিচেল স্যান্টনারের ৩০ রানের ইনিংসে শেষ ৩০ বলে ৪৬ রানের লক্ষ্য দাঁড়ায় কিউইদের সামনে।  কিন্তু ফিলিপস বিদায় নিতেই একে একে বাকি উইকেটগুলোও হারিয়ে ফেলে তারা। ৭ উইকেটে ২২৪ থেকে ২৪২ রানেই অলআউট হয়ে যায় উইলিয়ামসনবাহিনী। বল হাতে অজি ফাস্ট বোলার মিচেল স্টার্ক ৬০ রানে নেন ৩ উইকেট।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa