ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

যোগ্য দল হিসেবেই শিরোপা জিতেছে শ্রীলঙ্কা: রিজওয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
যোগ্য দল হিসেবেই শিরোপা জিতেছে শ্রীলঙ্কা: রিজওয়ান

বাগে পেয়েও কেন শ্রীলঙ্কাকে হারাতে পারল না পাকিস্তান? রোববার এশিয়া কাপের ফাইনালের শেষে মোহাম্মদ রিজওয়ানের কাছে সরাসরি কারণ জানতে চাওয়া হয়। জবাবে পাকিস্তানি তারকা নিজেদের ভুলের কথা মেনে নিলেও প্রতিপক্ষকে কৃতিত্ব দিলেন বেশি।

সব শুনে মনে হওয়াই স্বাভাবিক যে শ্রীলঙ্কার পারফর্ম্যান্সকে সামনে রেখে নিজেরা পিছনে লুকোতে চাইলেন রিজওয়ান।

ফাইনালে টস জিতেছে পাকিস্তান। প্রথমে বল করে শ্রীলঙ্কাকে চাপে ফেলেও কেন চ্যাম্পিয়ন হতে পারলেন না? রিজওয়ান বলেছেন, ‘যে দল টস নিয়ে ভাবে, আমার মতে সেই দল চ্যাম্পিয়ন নয়। যেমন এশিয়া কাপ ফাইনালে শ্রীলঙ্কা। ওরা টস নিয়ে ভাবেনি। পরে ওরা আমাদের ভুলের সুযোগ নিয়েছে। যোগ্য দল হিসাবেই শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন হয়েছে। ’

১০ ওভার শেষে শ্রীলঙ্কার স্কোর ৬৭/৫। তারপর পাকিস্তান পথ হারায়, রিজওয়ান বললেন, ‘আমরা ভুল করেছিলাম। আমরা মানুষ। আমরাও টুর্নামেন্টে অনেক সময় ধরে ভালো খেলেছিলাম। কিন্তু প্রথম ইনিংসে আমরা মোমেন্টাম হারালাম। টি-টোয়েন্টি ক্রিকেটে যে দল ইনিংস পরিবর্তনে ভালো মোমেন্টাম পায় তারাই এগিয়ে থাকে। ’ 

ফাইনালের আগে পর্যন্ত এ বারের এশিয়া কাপে সব থেকে বেশি রান ছিল বিরাট কোহলীর। একটি শতরান এবং দু’টি অর্ধশতরান-সহ তার সংগ্রহ ২৭৬ রান। বিরাট সমর্থকরা চেয়েছিলেন তাকেই শীর্ষে দেখতে। শিরোপা জিততে না পারলেও শেষ মুহূর্তে বিরাটকে পিছনে ফেলে দিলেন পাকিস্তানের মহম্মদ রিজওয়ান। তার সংগ্রহ ২৮১ রান।

এ বারের এশিয়া কাপে প্রথম ম্যাচ থেকে রান পেয়েছেন রিজওয়ান। ভারতের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে ৪৩ রান করেন তিনি। পরের দু’টি ম্যাচে অর্ধশতরান করেন। ফাইনালে চাপের মুখেও ৫৫ রান করেন পাকিস্তানের উইকেটরক্ষক। ছ’টি ম্যাচ খেলে ২৮১ রান করা রিজওয়ান এই প্রতিযোগিতায় তিনটি অর্ধশতরান করেন। তার গড় ৫৬.২০। স্ট্রাইক রেট ১১৭.৫৭।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa