ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

যে কারণে বিপিএলে দল পায়নি সাকিবের প্রতিষ্ঠান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
যে কারণে বিপিএলে দল পায়নি সাকিবের প্রতিষ্ঠান

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নতুন আসরে ফ্র্যাঞ্চাইজির মালিকানা পেতে আগ্রহী ৯টি প্রতিষ্ঠানের একটি ছিল সাকিব আল হাসানেরও। তবে যে সাতটি প্রতিষ্ঠানকে বেছে নেওয়া হয়েছে, তার মধ্যে টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়কের মোনার্ক হোল্ডিংসের ঠাঁই হয়নি।

এবার এই বাদ পড়ার কারণ জানা গেল।

আজ সোমবার বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, চূড়ান্ত বাছাইয়ে প্রাতিষ্ঠানিক সুনাম বিবেচনায় নেওয়া হয়েছে।  

গত কিছুদিনে সাকিবের প্রতিষ্ঠানকে ঘিরে বিতর্কিত নানা খবরও এসেছে। এ কারণেই মোনার্ক কোনো দলের মালিকানা পায়নি বলে জানিয়েছেন ইসমাইল হায়দার মল্লিক। তিনি বলেন, 'সাকিবের প্রতিষ্ঠানকে আমরা বিবেচনা করিনি। কারণ নির্দিষ্ট ওই প্রতিষ্ঠানকে নিয়ে মিডিয়ায় অনেক খবরাখবর আসছিল গত কিছুদিন ধরেই। কোনো ব্যবসা প্রতিষ্ঠানকে বেছে নেওয়ার আগে এসব বিষয়ও বিবেচনায় রাখতে হয়েছে আমাদের। '

বিপিএলের পরবর্তী আসর মাঠে গড়াচ্ছে ২০২৩ সালের ৬ জানুয়ারি থেকে। এছাড়াও চূড়ান্ত হয়েছে আগামী দুই মৌসুমের সূচি। আগামী তিন আসরের জন্য ফ্র্যাঞ্চাইজি কিনছে দেশের সাত প্রতিষ্ঠান। এর মধ্যে একদম শেষ দিকে যোগ হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানস। নির্ধারিত সময়ের মধ্যে আবেদন না করেও মালিকানা পাওয়া সপ্তম দল তারা। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের যোগ হওয়ার কারণ ব্যাখ্যায় ইসমাইল বলেন, 'বিপিএলকে সফল করার জন্য কুমিল্লার অবদান তো আমরা ভুলে যেতে পারি না। '

এ আসর দিয়েই আবার বিপিএলে ফিরছে সাবেক চ্যাম্পিয়ন এবং বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন রংপুর রাইডার্স। তবে আসরটিতে নিয়মিত দল নামানো বেক্সিমকো এবং জেমকন গ্রুপ এবার আবেদনই করেনি।  

আবেদন করে মালিকানা পাওয়া অন্য পাঁচটি প্রতিষ্ঠান ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড (বরিশাল), মাইন্ডট্রি লিমিটেড (খুলনা), প্রগতি গ্রিন অটো রাইস মিলস লিমিটেড (ঢাকা), ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেড (সিলেট) এবং ডেল্টা স্পোর্টস লিমিটেড (চট্টগ্রাম)।  

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa